ব্রেকিং নিউজ

ভোলা মানব কল্যাণ যুব সংঘের শিবপুর ইউনিয়ন কমিটি গঠিত

ভোলা প্রতিনিধি :: ভোলার সুপরিচিত সামাজিক সংগঠন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ”র সদর উপজেলার শিবপুর ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের কার্যক্রম বৃদ্ধির লক্ষে শুক্রবার (১০ জুলাই) বিকাল ৪ টায় ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের কালিকির্তী বাজারে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সাধারণ সভায় এই আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়।

কমিটিতে মোঃ রাকিব কে আহ্বায়ক ও মেহেদী হাসান মিরাজ কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলো যুগ্ম আহ্বায়ক-১ মোঃ শাহিন, যুগ্ম আহ্বায়ক-২ মোঃ নাজিম, যুগ্ম আহ্বায়ক-৩ মোঃ মহিন,যুগ্ম আহ্বায়ক-৪ মোঃ আরিফ, যুগ্ম আহ্বায়ক-৫ মোঃ নিরব,যুগ্ম সদস্য সচিব-১ রাকিবুল, যুগ্ম সদস্য সচিব -২ মোঃ রহিম, যুগ্ম সদস্য সচিব-৩ মোঃ আমিন বাকীদেরকে সদস্য হিসেবে ঘোষনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভোলা মানব কল্যাণ যুব সংঘের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হেলাল উদ্দিন মাস্টার, যুগ্ম আহ্বায়ক -১ মোঃ আরিয়ান আরিফ, যুগ্ম আহ্বায়ক -২ রাকিবুল হাসান, ধনিয়া ৮নং ওয়ার্ডের সম্পাদক ফিরোজ মাহমুদ মহিন মাল সহ কার্যনির্বাহী সদস্য মোঃ সজিব, মামুন প্রমুখ।

ভোলা মানব কল্যাণ যুব সংঘের আহ্বায়ক হেলাল উদ্দিন মাস্টার বলেন, ২০১৯ সালের ১লা জুন ভোলা মানব কল্যাণ যুব সংঘ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে। এটি তারুণ্যনির্ভর স্বেচ্ছাসেবী সংগঠন। জরুরি রক্তের প্রয়োজনে তাঁরা রোগীদের পাশে দাঁড়ান।সংগঠনের তরুণদের অনলাইনে বা মুঠোফোনে বার্তা পেয়ে প্রতিদিন দুই–তিনজন আর সপ্তাহে ১৫ জনের মতো রক্তদাতা রক্ত দেন।এছাড়া ভোলার বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে ইতিমধ্যে সংগঠনটি বেশ খ্যাতি অর্জন করেছে।আমরা আমাদের সংগঠনের কার্যক্রম বৃদ্ধি জন্য বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের কমিটি করা সিদ্ধান্ত গ্রহন করেছি।

উল্লেখ্য, জরুরি প্রয়োজনে রোগীদের জীবন বাঁচাতে রক্ত জোগাড় করে দেওয়া ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মনমানসিকতা নিয়ে কিছু তরুণ ২০১৯ সালের ১ লা জুন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ প্রতিষ্ঠা করেন। এ পর্যন্ত প্রায় সাড়ে ৫০০ বিভিন্ন রোগীকে রক্ত জোগাড় করে দিয়েছে সংগঠনটি।এছাড়া কারোনা ভাইরাস কালীন সময়ে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ,বরগুনার রিফাত শরীফ হত্যার প্রতিবাদে মানববন্ধন,ভোলায় পিসিআর ল্যাবের দাবিতে মানববন্ধন সহ বৃক্ষরোপণ কর্মসূচি মাধ্যমে কয়েকটি বিদ্যালয়ে বিতরণ ও বিভিন্ন চরাঞ্চাল, বেড়িবাঁধে বৃক্ষরোপণ, ঈদে দুস্থ মাঝে “ঈদ সামগ্রী” বিতরণ ও প্রতিবছর শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুরানি শিক্ষার্থীদের মাঝে আলোর মশালের শিক্ষা সামগ্রী বিতরণ

ছাইফুল ইসলাম মাছুম ::  নোয়াখালীর হাতিয়া উপজেলায় নুরানি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ...