ভোলায় অ্যাসিড নিক্ষেপে জড়িতদের বিচারের দাবিএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নের গজারিয়া বাজার রাঢ়ি বাড়িতে একই পরিবারের দুইবোন অ্যাসিড-সন্ত্রাসের শিকার হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মে) সকাল ১১টায় ঘন্টাব্যাপী এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

অ্যাসিডদগ্ধ নারীদের জন্য প্রথম আলো ট্রাস্ট সহায়ক তহবিলের উদ্যোগে ভোলা প্রথম আলো বন্ধুসভা মানববন্ধনটির আয়োজন করে। এতে একাত্মতা প্রকাশ করে সেচ্ছায় রক্তদান সংগঠন “বলাকা”, ভোলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “হেল্প এন্ড কেয়ার” ভোলার জার্নালিস্ট ফোরাম সহ কয়েকটি সংগঠন।

মানববন্ধনে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার ও উপযুক্ত বিচারের দাবি করা হয়। মানববন্ধনে দাঁড়িয়ে ঘটনার সুষ্ঠু তদন্তে প্রশাসনের সহযোগীতার আহ্বানও জানানো হয়। অ্যাসিডের অপব্যবহার রোধে সবাইকে সচেতন হতে হবে।

বক্তার আরও বলেন, সারাদের মানুষের কাছে ভোলা শান্তিপ্রিয় এলাকা হিসেবে পরিচিত। কিন্তু আজ আইন শৃঙ্খলার ও প্রশাসনের গাফলতিতে ভোলার অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে।এখন ভোলার মানুষ রাতে ঘুমাতেও ভয় পায়। অল্প কয়েকদিনের মধ্যে এ জেলায় কয়েকটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। আর এ ঘটনা বৃদ্ধির জন্য দায়ী করছেন প্রশাসনকে।

এ সময় বক্তব্য রাখেন, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ শফিকুল ইসলাম (শফি), ভোলা জেলা এনটিভি প্রতিনিধি আফজাল হোসেন, আরটিভি ও যুগান্তর ভোলা জেলা প্রতিনিধি অভিতাপ (অপু),
কোস্ট ট্রাস্টের ইকোফিশ প্রকল্পের সমন্বয়কারী মো: জহিরুল ইসলাম প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন,কোস্ট ট্রাস্টের ইকোফিশ প্রকল্পের সহ-সমন্বয়কারী সোহেল মাহমুদ, অ্যাডভোকেট ও সাংবাদিক মনিরুল ইসলাম, ভোলা প্রথম আলো বন্ধুসভা উপদেষ্টা ও প্রথম আলো প্রতিনিধি  নেয়ামতউল্যাহ, ভোলা প্রথম আলো বন্ধুসভা উপদেষ্টা এস এম বাহাউদ্দিন।ভোলা প্রথম আলো বন্ধুসভা উপদেষ্টা মোঃ ইকরামুল, জীবন পূরাণ আবৃতি একাডেমির পরিচালক মশিউর রহমান (পিংকু),ভোলা প্রথম আলো বন্ধুসভা সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মোঃ রাজিব, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান (মিশু), সাংগঠনিক সম্পাদক এম শরীফ আহমেদ সহ অনলাইন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ,স্কুল-কলেজের শিক্ষার্থী প্রমূখ।

উল্লেখ্য, প্রেম প্রত্যাখ্যান করায় এক তরুণের ছোড়া এসিডে দুই বোনের শরীর ঝলসে গেছে। ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নের গজারিয়াবাজার রাঢ়ি বাড়িতে এ ঘটনা ঘটে। এতে বড় বোন তানজিম আক্তার মালার মুখমণ্ডল, দুই চোখসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে যায়। আর ছোট বোন মারজিয়ার হাত ও পেটসহ বিভিন্ন স্থান ঝলসে গেছে। আহত মেয়েদের উদ্ধার করতে গিয়ে মা জান্নাত বেগমের হাতে এসিড লাগায় তিনিও দগ্ধ হন।

মালা এবার স্থানীয় আব্দুল মান্নান মাধ্যমিক বিদ্যালয় থেকে ‘এ’ গ্রেডে এসএসসি পাস করেছে আর মার্জিয়ার বয়স আট বছর। সে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। এ ঘটনায় অভিযুক্ত রাজিবের বাবা ফারুক রাঢ়ি ও চাচা মো. ইউছুপকে আটক করলেও অভিযুক্ত মূল আসামীকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here