ডেস্ক রিপোর্ট::  পহেলা বৈশাখসহ ঈদের ছুটি শেষ হওয়ার আগেই ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষজন। সাধারণত ঈদের ছুটি শেষ হওয়ার পর ফিরতি টিকিটের সংকট ও ভোগান্তি বেড়ে যায়। সেসব এড়াতেই আগেভাগে ঢাকায় ফিরছেন অনেকে।

রোববার (১৪ এপ্রিল) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, ট্রেনে ঢাকায় ফিরছেন অনেক যাত্রী। যাত্রীরা বলছেন, ছুটি শেষ হওয়ার পর ফিরতি টিকিট না পেলে এক-দুইদিন পরে ফিরতে হয়, এতে কর্মক্ষেত্রে সমস্যা হয়। এছাড়া সেসময় ট্রেনে প্রচুর চাপও বেড়ে যায়, তাই সবমিলিয়ে আগেই চলে আসা।

বেসরকারি চাকরিজীবী আবদুর রউফ বলেন, ছুটিটা শেষ হলে ট্রেনে চাপ বেড়ে যায়, আবার টিকিটও পাওয়া যায় না। তখন দু-একদিন পরে আসতে হয়, এতে অফিসে ঝামেলা হয়। তাই সবমিলিয়ে আগেই চলে এলাম।

এসময় ফিরতে কোনো ভোগান্তিতে পড়তে হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এখন আসতে কোনো সমস্যা হয়নি। টিকিটও পেয়েছি, ট্রেনে যাত্রীর চাপও কম ছিল।

পরিবারসহ ঢাকায় ফিরেছেন শাফায়েত হোসেন। তিনি বলেন, ছুটি শেষ হলে ট্রেনে যাত্রীর চাপ বেড়ে যায়, সে ভোগান্তি এড়াতেই আগে চলে এলাম। এখন ফিরতে কোনো কষ্ট হয়নি।

অনেকে আবার নববর্ষ উদযাপন করতেও ঢাকায় ফিরে আসছেন। যাত্রী আবীর মাহমুদ বলেন, ঈদ তো পরিবারের সঙ্গে কাটালাম। ভাবলাম যে বৈশাখটা ঢাকায় বন্ধুদের সঙ্গে কাটাই, তাই চলে এলাম।

তবে ফিরতি যাত্রার পাশাপাশি অনেকে আজও ঢাকা ছেড়ে যাচ্ছেন। কেউবা ঈদ উপলক্ষ্যে, কেউবা ব্যক্তিগত কাজে। কিশোরগঞ্জগামী যাত্রী মনসুর আহমেদ বলেন, এবারের ঈদের ছুটিতে বাড়ি ফিরতে পারিনি, তাই আজ যাচ্ছি।

আরেক যাত্রী রাকিবুল ইসলাম শান্ত বলেন, ঈদ ঢাকাতেই কাটানো হয়েছে। কিন্তু হঠাৎ করে বাবা অসুস্থ হয়ে পড়ায় আজ বাড়ি যাচ্ছি।

এদিকে সকাল থেকেই নির্ধারিত সময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে প্রতিটি ট্রেন, কোনো শিডিউল বিপর্যয় লক্ষ্য করা যায়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here