ডেস্ক রিপোর্ট : : বিকাশে টাকা হাতিয়ে নেওয়ার মতো এবার সাংবাদিক পরিচয়ে ঠাকুরগাঁওয়ে প্রতারণা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৪ মার্চ) একটি জাতীয় দৈনিকের প্রতিবেদক পরিচয় দিয়ে জেলার এক সরকারি কর্মকর্তার কাছে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা চালায় ওই প্রতারক।

সরকারি ওই কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, দুপুর ২টার পর ০১৪০৯১৩৮১৩৪ নম্বর থেকে মোবাইলে ফোন আসে। ফোনের অপর প্রান্ত হতে নাম ধরে বলেন, আপনি কি পলাশ (ছদ্মনাম), উত্তরে তিনি বলেন জি। তখন ওই প্রতারক প্রথম সারির একটি জাতীয় দৈনিকের প্রতিবেদক পরিচয় দিয়ে বলেন, আমি ঢাকা থেকে বলছি। আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে, এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হবে।

প্রথমে সরকারি কর্মকর্তা তার কথায় ঘাবড়ে গেলেও পরে তিনি বলেন, ‘আপনি কি জানতে চাইছেন। প্রতারক বলেন, আপনার অফিসে অনেক কাজ হয়। আপনার দুর্বলতা কোথায় সেটি বলুন। আমি সব জানি। রিপোর্টটি যেন না হয় সে জন্য দ্রুত সমেয় আপনি ৩০ হাজার টাকা পাঠাবেন। না হলে আগামীকাল (শুক্রবার) আপনার বিরুদ্ধে রিপোর্ট বের হবে। আর রিপোর্ট হলে তদন্ত হবে, আপনার মোটা অঙ্কের টাকাও যাবে, চাকরিও হারাতে পারেন। এসব ঝামেলায় না গিয়ে আমি যা বলছি তা করলে আপনার জন্য ভালো হবে।’

জবাবে, ওই সরকারি কর্মকর্তা বলেন, ‘আমার বিরুদ্ধে কোনো রিপোর্ট হলে তার সত্যতা প্রমাণ না হলে আপনার বিরুদ্ধে মানহানির মামলা করব।’

এরপর সরকারি কর্মকর্তা ফোন কেটে দিয়ে বিষয়টি অফিসের আরেক কর্মকর্তার কাছে শেয়ার করেন। এরপর পাঁচ মিনিট পর ওই নম্বরে আবার ফোন দিলে নম্বরটি বন্ধ পান তিনি। পরে সন্দেহ হলে ট্রু কলার সফটওয়্যারে ওই ব্যক্তিকে খুঁজলে বুঝতে পারেন ওই ব্যক্তি একজন প্রতারক।

এ বিষয়ে সরকারি কর্মকর্তা বলেন, সরকারি কর্মকর্তাদের নাম-মোবাইল নম্বর অফিসের ওয়েবসাইটে দেওয়া থাকে। তাই সে আমার নাম-পরিচয় সব জানে। এটা অবিশ্বাস করার মতো বিষয় না। যদি ফোন কেটে না দিতাম তাহলে হয়তো বুঝতে পারতাম না এটা প্রতারণা হচ্ছে আমার সঙ্গে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here