ভুলূয়া নদীর ওপর বাঁধ থেকে পড়ে দুই ভাই-বোনের মৃত্যু

ভুলূয়া নদীর ওপর প্রভাবশালীদের দেওয়া বাঁধ থেকে পড়ে পানিতে ডুবে হাসনা আক্তার (৯) মো. হামিদ (দেড় বছর) নামের দুই ভাই-বোনের মৃত্যুজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের কমলনগরে ভুলূয়া নদীর ওপর প্রভাবশালীদের দেওয়া বাঁধ থেকে পড়ে পানিতে ডুবে হাসনা আক্তার (৯) মো. হামিদ (দেড় বছর) নামের দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার চর কাদিরা ইউনিয়নের করুনানগর এলাকা সংলগ্ন ৭ নম্বর ওয়ার্ডে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত শিশু হাসনা ও হামিদ চর কাদিরা ইউনিয়নের ৭ ওয়ার্ডের বাসিন্দা ঢাকার পোশাক শ্রমিক হোসেন আহাম্মদের ছেলে-মেয়ে।

স্থানীয় ইউপি সদস্য জিন্নাহ ভুইয়া পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত দুই শিশুর দাদি নুর জাহান বেগম জানান, বাড়ির পাশে ভুলূয়া নদীতে বাঁধ দিয়ে স্থানীয় প্রভাবশালীরা মাছ শিকার করে। ওই বাঁধের উপর দিয়ে ছোট ভাই হামিদকে কোলে নিয়ে বোন হাসনা পারাপারের সময় তারা দুই ভাই-বোন নদীতে পড়ে পানিতে ডুবে যায়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রেজাউল করিম রাজিব বলেন, পানি থেকে উদ্ধার করে দুই শিশুকে হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আলমগীর হোসেন বলেন, দুই ভাই-বোনের মৃত্যুর খবর শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বলেন, নদীতে বাঁধ দিয়ে যারা মাছ চাষ ও মাছ শিকার করছে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কে ট্রাক, লরী ও কাভার্ডভ্যানের ...