ভার্জিনিয়ায় ফোবানা’র তহবিল সংগ্রহ সভায় হট্টগোল-অপ্রীতিকর ঘটনা

৫৪৬৭৫৪ড
নিউ ইয়র্ক প্রতিনিধি: উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) ৩৩তম সম্মেলনের তহবিল সংগ্রহ অনুষ্ঠানে চরম হট্টগোল ও অপ্রীতিকর ঘটনা ঘটেছে।
স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৮টার দিকে ভার্জিনিয়ার ফলস চার্চ শহরের কাবাব কিং রেস্তোরাঁয় এ ঘটনাটি ঘটে।পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় বলে জানা গেছে। আগামী ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে ফোবানা সম্মেলন।
ফোবানার তহবিল সংগ্রহ অনুষ্ঠানে উপস্থিত একাধিক সূত্র জানিয়েছে, গত কয়েকমাস ধরে গোটা যুক্তরাষ্ট্র জুড়ে ফোবানা ৩৩তম সম্মেলনের তহবিলে সংগ্রহের কাজ চলেছে। এরই ধারাবাহিকতায় গত শনিবার ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়ার সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে আলাপ আলোচনায় বসেন ফোবানার আয়োজক কমিটি।বিভিন্ন ব্যক্তিদের মতামত মনোযোগ দিয়েই শুনছিলেন ফোবানা সম্মেলন-২০১৯ এর আহ্বায়ক নার্গিস আহমেদ ও সদস্য সচিব আবীর আলমগীর। মতামত প্রদানকারীদের মাঝে বক্তব্য দেন স্থানীয় সংস্কৃতিসেবী মহসিনা রিমি খান।
তিনি তার বক্তব্যে বলেন, যুক্তরাষ্ট্রে শুধু ফোবানার বিভক্ত হচ্ছে তা নয়। এ ধরনের সমস্যা এখন গ্রেটার ওয়াশিংটনে দেখা দিয়েছে।সাম্প্রতি ভার্জিনিয়ায় মাইলস-এর একটি অনুষ্ঠান প্রভাবশালী ও কুচক্রীমহলের দ্বারা ছিনতাই ঘটনা উল্লেখ করে তিনি স্থানীয় কমিউনিটি বিভক্তির উদাহরন দিয়ে ফোবানা কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে। আর এতেই বিধিবাম। অনুষ্ঠানস্থলে লাফ দিয়ে উঠেন একাত্তর ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মনির হোসেন। মনির অশ্লীল আচরণ ও অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন।
রিমির পক্ষে কথা বলেতে গেলে তার স্বামী কচি খানকে গালাগালি করেন। তাদের সঙ্গে থাকা ওয়াশিংটনের জনপ্রিয় শিল্পী তুষার রহমানকে মারার জন্য উদ্যোত হয়ে উঠেন মনির হোসেন। তুষার প্রাণ ভয়ে পালিয়ে লুকিয়ে থাকেন বাথরুমে। সেখান থেকে তিনি পুলিশে ফোন দেন বলে এ প্রতিনিধিকে জানান। পরে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।বিস্তারিত জানার পর মনিরকে রেস্তোঁরা থেকে বাইরে ডেকে নিয়ে যান।পুলিশের উপস্থিতি দেখে পরে পরিস্থিতি শান্ত হয়।
৩৩তম সম্মেলনের তহবিলে সংগ্রহ এ সভায় ফোবানা সম্মেলন-২০১৯ এর আহ্বায়ক নার্গিস আহমেদ জানান, এবারের তিন দিনব্যাপী সম্মেলন লং আইল্যান্ডে নবনির্মিত উত্তর-আধুনিক ইনডোর অ্যারিনা নাসাউ কলিসিয়ামে আয়োজন করা হবে।
উদ্যোক্তা, রাজনীতিবিদ, নীতি নির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পীরা অনুষ্ঠানে যোগ দেবেন। নিউইয়র্কের অত্যন্ত পুরনো জনপ্রিয় নাট্য সংগঠন ড্রামা সার্কল আয়োজিত এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য হলো, ‘আমাদের সন্তান আমাদের গর্ব’।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উদার আকাশ উদ্যোগে মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন ও এনআরসি নিয়ে আলোচনা 

কলকাতা প্রতিনিধি :: ১৪ অক্টোবর মুর্শিদাবাদ জেলা সাংবাদিক সংঘের বিজন ভট্টাচার্য সভাকক্ষে ...