ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

ডেস্ক নিউজ :: ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ রাজনীতিবিদ সুষমা স্বরাজ মারা গেছেন।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, হৃদরোগে আক্রান্ত সুষমাকে মঙ্গলবার রাত ৯টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নরেন্দ্র মোদির আগের সরকারে ২০১৪ থেকে চলতি বছরের ৩০ মে পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা সুষমা স্বরাজ অসুস্থতাজনিত কারণে মোদির এবারের সরকারে থাকেননি এবং নির্বাচনেও অংশ নেননি।

এদিকে সুষমা স্বরাজের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করে টুইটে প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘ভারতীয় রাজনীতির একটি দুর্দান্ত অধ্যায়ের শেষ হল। ভারত তার এক অসাধারণ নেতার মৃত্যুতে শোক করছে, যিনি মানুষের সেবা এবং দরিদ্রদের জীবনযাত্রার উন্নয়নে তার জীবন উৎসর্গ করেছেন।’

অপরদিকে মৃত্যুর মাত্র তিন ঘণ্টা আগেও কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন সুষমা স্বরাজ।

বিজেপির নির্বাহী সভাপতি জে পি নদ্দা জানান, সুষমা স্বরাজের মরদেহ বুধবার দুপুরে শেষবারের মতো দেখার জন্য দলীয় কার্যালয়ে রাখা হবে। পরে লোধি রোডের শ্মশানঘরে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্রেনেড হামলার আপিল শুনানি এ বছরেই শুরু হবে: আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার  :: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় ...