ব্রেকিং নিউজ

ভারতের সব সমস্যার মূলে কংগ্রেস-অভিযোগ মোদীর

কলকাতা : জনবিস্ফোরণ, ইতিহাস কিংবা ভূগোল নয়, কংগ্রেসের অপশাসনের কারণে আজ দেশে এত সমস্যা।

তাঁর অভিযোগ দেশের মানুষে মানুষে বিবাদ সৃষ্টি করে ভোট ব্যাঙ্ক রাজনীতির বিভাজন আনছে কংগ্রেস। দেশের অনগ্রসরতার জন্যও কংগ্রেসকেই দায়ী করেছেন মোদী।

তাই কংগ্রেসের থাবা থেকে দেশকে মুক্ত করতে হবে। যতদিন না পর্যন্ত দেশ থেকে এই ভোট রাজনীতি মুক্ত হচ্ছে ততদিন পর্যন্ত এই সমস্যার কোন সমাধান হবে না বলেও জানান এই বিজেপি নেতা।

রবিবার মুম্বাইয়ের বান্দ্রায় এক জনসভা থেকে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী কংগ্রেসকে একহাত নিয়ে বলেন ক্ষমতায় থাকার জন্য কংগ্রেস ইংরেজদের মতোই ‘বিভাজন ও শাসননীতি’ অনুসরণ করে চলেছে। মোদীর মন্তব্য দেশ এখন স্বাধীন।

কিন্তু কংগ্রেস দেশের ভাই-ভাইয়ের মধ্যে বিভেদ সৃষ্টি করেছে, শুধু তাই নয় ধর্ম, ভাষা, জাতি, পানি, প্রাকৃতিক সম্পদের মধ্যেও বিভাজন সৃষ্টির ক্ষেত্রে কংগ্রেসকেই দায়ী করেছেন মোদী ।

কংগ্রেসকে মুসলিম দরদী হিসেবে কটাক্ষ করে মোদী বলেন ‘মুসলিমদের উন্নয়নে দেশের প্রধানমন্ত্রী দেশজুড়ে ৯০ টির মতো মুসলিম অধ্যুষিত জেলা চিহ্নিতকরণ করলেও এখনও পর্যন্ত মুসলমান ভাইদের জন্য এক পয়সাও খরচ হয়নি। আর এটাই কংগ্রেসের ভোট রাজনীতি’।

মোদীর মতে একমাত্র বিজেপি-ই উন্নয়নের বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ। কারণ উন্নয়ন ছাড়া ভারতের গরীব ও শোষিত মানুষদের পক্ষে বেঁচে থাকা খুবই কষ্টকর।

দুইদিন আগে বণিকসভা (ফিকি)-র এক আলোচনাসভায় দুর্নীতি নিয়ে কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধীর করা মন্তব্যকে কটাক্ষ করে মোদী বলেন কংগ্রেস নিজেই গলা সমান দুর্নীতিতে ডুবে আছে অথচ তারাই বড় বড় কথা বলছে।

মুম্বাইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্স ময়দানে ‘মহা-গর্জন’ শীর্ষক এই র‌্যালিতে প্রায় ৫ লক্ষ মানুষের সমাগম হয়েছিল। মোদী ছাড়াও দলের প্রায় সব শীর্ষনেতাই এদিন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে নোরোভাইরাস নামে নতুন ভাইরাসের আবির্ভাব

ডেস্ক রিপোর্ট::করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনো কাটে নি এর মধ্যে যোগ হলো নতুন ...