ডেস্ক রিপোর্ট:: অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে লঞ্চ হলো ‘নাথিং ফোন ১’। ফোনটির ডিসপ্লে থেকে ক্যামেরা সব কিছুতেই রয়েছে নতুনত্বের ছোঁয়া। আপাতত দুটি রঙে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্টফোন। কালো এবং সাদা এই দুই রঙের মধ্যে থেকেই ক্রেতারা বেছে নেবেন তাদের পছন্দের ফোনটি।

 

এছাড়াও এই ফোনে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এনএফসি সাপোর্ট। ফোনের ফ্রেম পুরোটাই অ্যালুমিনিয়ামের। ফোনের পেছনে রয়েছে বেশ কয়েকটি সাদা এলইডি স্ট্রিপ, যা গ্লাইপ ইন্টারফেস গঠন করতে সাহায্য করবে। লাইটগুলো একসঙ্গে বা আলাদাভাবেই জ্বালানো যেতে পারে।

 

স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি ১০-বিট ওএলইডি ডিসপ্লে। রয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি ও ৬এনএম প্রসেসর। সংস্থার দাবি এই চিপসেট বিশেষ ভাবে টিউন করেছে কোয়ালকম। ফোনটিতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ডিসপ্লে প্যানেলে রয়েছে গরিলা গ্লাস প্রোটেকশন।

 

এই ফোনের পেছনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ সেন্সর এবং আরেকটি ৫০ মেগাপিক্সেল স্যামসাং জেএন১ আল্ট্রাওয়াইড সেন্সর রয়েছে। এর সঙ্গে একটি ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সেটআপ এইচডিআর, পোর্ট্রেট মোড, ম্যাক্রো মোড (আল্ট্রাওয়াইড ক্যামেরার মাধ্যমে) সহ আরও বিভিন্ন বৈশিষ্ট্য সমর্থন করে।

 

এই ফোনে থাকছে সাড়ে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এক ঘণ্টার মধ্যে ফুল চার্জ করা হবে এই ফোন। কোম্পানির দাবি একবার চার্জে সারাদিন চলবে এই ফোন।

অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে ফেস আনলকের সুবিধা। ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ সাপোর্ট। সঙ্গে রয়েছে অ্যান্ড্রয়েড আপডেট ও সিকিউরিটি আপডেটের সুবিধাও।

 

নাথিং ফোন ১ এর ৮ জিবি/২৫৬ জিবি ভেরিয়েন্টের দাম ভারতে ৩৫,৯৯৯ টাকা এবং ১২ জিবি/২৫৬ জিবির দাম ৩৮,৯৯৯ টাকা। তবে লঞ্চ অফার উপলক্ষে ৮ জিবি/২৫৬ জিবি ভেরিয়েন্টের জন্য ২৯,৯৯৯ টাকা, ১২ জিবি/২৫৬ জিবি ভেরিয়েন্টটি ৩২,৯৯৯ টাকায় কিনতে পারবেন গ্রাহকরা। ফোনটির এখন প্রি অর্ডার বুকিং চলছে। বুধবার (১৩ জুলাই) লঞ্চ হওয়া ফোনটি আগামী ২১ জুলাই থেকে ক্রেতারা কিনতে পারবেন।

 

নাথিং ব্র্যান্ড একটি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান যেটি ইংল্যান্ডের লন্ডনে অবস্থিত। ২০১৯ সালের ২৯ শে অক্টোবর এটি প্রতিষ্ঠিত হয়। চীনা স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল পাই নাথিং ফোনের উদ্যোক্তা বলে জানা গেছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here