ফারুক আহমেদ :: নেতাজীর জন্মদিন স্মরণ করে আগামী ২৩ জানুয়ারি ভাঙড় বইমেলর উদ্বোধন করবেন বাংলার উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়। উপস্থিত থাকবেন প্রধান অতিথি আসনে কথা-সাহিত্যিক প্রচেত গুপ্ত। উজ্জ্বল উপস্থিতি হিসেবে রাজ্যের তিন মন্ত্রী থাকছেন সিদ্দিকুল্লাহ চৌধুরী, আবদুর রেজ্জাক মোল্লা, জাভেদ আহমেদ খান, তিন সাংসদ শুভাশিস চক্রবর্তী, মিমি চক্রবর্তী, প্রতিমা মন্ডল।

এছাড়াও উপস্থিত থাকবেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য অধ্যাপক গৌতম পাল, বিধায়ক ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি শওকত মোল্লা, জেলা শাসক ড. পি উলগানাথন, জেলা পুলিশ সুপারিন্টেন্ডেন্ট রশিদ মুনির খান, মহকুমা শাসক দেবারতি সরকার, ভাঙড় মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও বইমেলা কমিটির সভাপতি ড. বীর বিক্রম রায়, ভাঙড়-১ ও ভাঙড়-২ পঞ্চায়েত সমিতির সভাপতি, দুই বিডিও সাহেব উপস্থিত থাকবেন।

ভাঙড় বইমেলা কমিটির আহ্বায়ক তথা ভাঙড়-১ বিডিও সৌগত পাত্র জানান, ভাঙড় মহাবিদ্যালয়ের মাঠে ২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে বইমেলা। প্রতিদিন দুপুর ২ থেকে রাত্রি ৮ টা পর্যন্ত চলবে এই তৃতীয় বর্ষ ভাঙড় বইমেলা।

ভাঙড় বইমেলার মূল মঞ্চে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি চলবে আলোচনাসভা ও কবি সম্মেলন। অংশ নেবেন কবি, সাহিত্যিক ও গবেষকবৃন্দ। বইপ্রেমী ও এলাকার মানুষের জন্য এই মহা আয়োজন সফল করতে ভাঙড় বইমেলা কমিটির সকল সদস্য উদ্যোগ নিয়েছেন। বিশেষ বার্তা বহন করছে ভাঙড়ে বইমেলা। বইমেলা সফল করতে বহু প্রকাশক ও লিটন ম্যাগাজিন অংশ নিতে আগ্রহী হয়েছে।

এক অন্য ভাঙড়কে আবিষ্কার করবে বইমেলায় আগত বইপ্রেমীরা। বইমেলার উদ্যোগ নেওয়া কর্তারা আশা রাখছেন, ‌‌এই বছর ভাঙড় বইমেলা সবার মনে দাগ কাটবেই। সাংস্কৃতিক অনুষ্ঠানে সুস্থ সমাজ গড়ার বিশেষ বার্তা দেওয়ার আহ্বানও থাকবে প্রতিদিন।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here