ভর্তি পরীক্ষা চলাকালীন কার্জন হল থেকে আটক ২

ডেস্ক রিপোর্টঃঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন কার্জন হলের পরীক্ষা কেন্দ্র থেকে সন্দেহভাজন দুজনকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

 

 

শুক্রবার (১০ জুন) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে তাদের আটক করা হয়। তারা হলেন- সিয়াম, বাড়ি কুষ্টিয়া এবং মাশরাফি, বাড়ি ফেনী।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও স্বচ্ছতার জন্য যা যা করা লাগে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সচেষ্ট। এ বিষয়ে আমরা সকলের সহযোগিতা চাই। আজ ভর্তি পরীক্ষার সবচেয়ে বড় পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। এ পরীক্ষায় সর্বোচ্চসংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আমাদের গত পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আমরা চাই বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হোক।

dhakapost

পরীক্ষাচলাকালীন আমরা সন্দেহভাজন দুজনকে আটক করেছি। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে— জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।

এ বিষয়ে প্রক্টরিয়াল বডির একাধিক সদস্য বলেন, ভিসি স্যার কার্জন হল পরিদর্শনে এলে শিক্ষকদের সঙ্গে ভেতরে প্রবেশ করে মোবাইলে ছবি তুলছিল তারা। যেহেতু পরীক্ষার সময় হলে প্রবেশ সম্পূর্ণ নিষেধ এবং পরীক্ষায় গণিতসহ নানা বিষয় আছে, তাই দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের বিষয়টি নজরে এলে তাদের আটক করা হয়। পরে রমনা জোনের এডিসি এসে তাদের নিয়ে যান।

তাদের মধ্যে সিয়াম সাংবাদিকদের জানান, তার ছোট ভাই পরীক্ষা দিচ্ছে। স্ট্যাটিস্টিক্স বিল্ডিংয়ে পরীক্ষার সেন্টার পড়েছে। এখানে প্রবেশ করা যাবে না, এটা সে জানত না। তার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here