ডেস্ক রিপোর্ট : :  আবারও সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিলেন অভিনেত্রী জয়া আহসান। বুধবার (৩১ মার্চ) রাতে জমকালো আয়োজনে তার হাতে তুলে দেওয়া হয় কলকাতার ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ এর কাঙ্ক্ষিত ব্ল্যাক লেডির মূর্তি।

‘রবিবার’ ও ‘বিজয়া’ ছবিতে অন্যতম অভিনয়ের জন্য সমালোচকদের বিচারে এই পুরস্কার পান জয়া। আর ‘গুমনামি’ সিনেমা দিয়ে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জি।

‘রবিবার’ সিনেমাটিতে জয়া অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জির বিপরীতে। এই সিনেমার পরিচালক অতনু ঘোষ। আর ‘বিজয়া’ সিনেমাটি নির্মাণ করেছেন কৌশিক গাঙ্গুলী। এতে জয়ার বিপরীতে আছেন আবীর চ্যাটার্জি। এটি ‘বিসর্জন’ সিনেমার সিক্যুয়েল।

গত বছর ‘রবিবার’ ছবির জন্য স্পেনের চলচ্চিত্র উৎসব একাধিক আসরে পুরস্কার জেতেন জয়া। এর আগে ‌‘বিসর্জন’ ছবির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস গ্রহণ করেন জয়া। একই ছবির জন্য পান ‘জি সিনে অ্যাওয়ার্ডসও’। এবারের ‘বিজয়া’ সেই ছবির সিক্যুয়েল।

এ ছাড়া কলকাতায় অভিষেক সিনেমা ‘আবর্ত’-র জন্য নবীন অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার জেতেন জয়া। জয়ার ঝুলিতে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশি-বিদেশি অসংখ্য স্বীকৃতি রয়েছে।

সম্প্রতি ঢাকায় মুক্তি পেয়েছে জয়ার নতুন ছবি ‘অলাতচক্র’। এ ছাড়া ঢাকা-কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে একাধিক ছবি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here