স্যার ফজলে হাসান আবেদের মৃত্যুতে প্রতীকি যুব সংসদের শোক

স্টাফ রিপোর্টার :: ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মৃতুতে গভীর শোক প্রকাশ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন প্রতীকি যুব সংসদ। এক বিবৃতির মাধ্যমে সংগঠনটি শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছে।

বিবৃতিতে সংগঠনের চেয়ারপারসন আমিনুল ইসলাম ও নির্বাহী প্রধান সোহানুর রহমান বলেন, ‘স্যার ফজলে হাসান আবেদ সর্বদা মানুষের মানোন্নয়নে সচেষ্ট ছিলেন। তিনি বাংলাদেশের অহংকার। তার হাতে গড়া প্রতিষ্ঠান ব্র্যাক শুধু বাংলাদেশের নয়, সারা পৃথিবীর দারিদ্র বিমোচনে ভূমিকা রাখছে। এ ধরনের এক স্বপ্নবাজ মানুষকে নিশ্চয় মনে রাখবে এশিয়া ও আফ্রিকার প্রায় ১৫ কোটি মানুষ। আন্তর্জাতিক দুনিয়া তাঁর এসব জনকল্যাণমূলক কাজের স্বীকৃতি দিয়েছে বিভিন্ন সময়ে। সময়ের সীমা অতিক্রম করে দেশে- বিদেশে জ্যোতি ছড়িয়ে যাবে স্যার ফজলে হাসান আবেদের নিঃস্বার্থ অবদান।”

শুক্রবার (২০ ডিসেম্বর) শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ফজলে হাসান আবেদ। তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেন ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান। মৃত্যুকালে ফজলে হাসান আবেদের বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং তিন নাতি-নাতনি রেখে গেছেন।

১৯৭২ সালের ফেব্রুয়ারি মাসে স্যার ফজলে হাসান আবেদের হাত ধরে যাত্রা শুরু বিশ্বের সবচেয়ে বড় এনজিও ব্র্যাক। স্যার ফজলে হাসান আবেদ একটি চিঠিতে লিখেছেন, ২০৩০ সালের মধ্যে বিশ্বের ২৫ কোটি মানুষের কাছে পৌঁছে যাবে ব্র্যাক, সেটাই ছিল তাঁর প্রত্যাশা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় বেকার হয়ে পড়া তরুণ-যুবদের পাশে দাঁড়ানোর দাবি

    ডেস্ক নিউজ :: কোভিড-১৯ অতিমারির প্রাদুর্ভাবের কারনে শিক্ষা ও কর্মসংস্থানে ...