ডেস্ক রিপোর্টঃঃ  মৌসুমের শুরু থেকেই ইংলিশ প্রিমিয়ারের লিগ টেবিলের শীর্ষ স্থান দখল করে নিয়েছে আর্সেনাল। তবে আগের ম্যাচে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির কাছে হেরে তারা হোঁচট খেয়েছিল। ফলে শীর্ষস্থানও তারা হারিয়ে বসে সিটির কাছে। তবে গার্দিওলার শিষ্যরা পরের এক ম্যাচ জিতলেও এক ড্রয়ের কারণে পয়েন্ট ব্যবধান বাড়ানোর সুযোগ হারায়। যার ফলে লিস্টার সিটির বিপক্ষে ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল মার্টিনেল্লির করা একমাত্র গোলে আবারও টেবিলের শীর্ষে ফিরেছে আর্সেনাল।

ম্যাচের শুরু থেকেই একচেটিয়া নিয়ন্ত্রণ নিয়ে নেওয়া আর্সেনাল প্রথমার্ধে বলের দখল রাখে ৭৪ শতাংশ। গোলের উদ্দেশে শট নেয় ৭টি। কিন্তু বুকায়ো সাকা–মার্তিনেল্লিরা একটি শটও লক্ষ্যে রাখতে পারেননি।

ম্যাচের ২৬ মিনিটে লক্ষ্যে থাকা একমাত্র শটটি নেন ত্রসার্ড। সাকার নেওয়া কর্নার কিক সুইং করে ভেতরে ঢোকে। সেটি পাঞ্চ করে সরিয়ে দেন লেস্টারের গোলকিপার ওয়ার্ড। পরে সেই বল জাকার পা থেকে ত্রসার্ডের পায়ে যায়। সেখান থেকে বল জালে জড়ান এই বেলজিয়ামের ফরোয়ার্ড। কিন্তু পরে পরে ভিএআরের সাহায্য রেফারি গোলটি বাতিল করে দেন। বলে দেন- গোলকিপার ওয়ার্ডকে ফাউল করেছেন থসার্ড। ফলে তাই গোলশূন্য সমতা নিয়েই দু’দল বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরেই আবার লেস্টারের রক্ষণে ঝাঁপিয়ে পড়ে আর্সেনাল। এর ফলও সঙ্গে সঙ্গেই পেয়ে যায় তারা। ৪৬ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেওয়া গোলটি দুর্দান্ত এক কোনাকুনি শটে করেন মার্টিনেল্লি। তবে নায়ক হতে পারতেন ত্রসার্ড। তিনিই মাঝমাঠ থেকে দুর্দান্ত এক পাসে মার্টিনেল্লিকে বল দেন। ঠাণ্ডায় মাথায় মার্টিনেল্লি সেটিকে গোলে পরিণত করেন।

শেষ পর্যন্ত আর কোনো দলই গোল না পাওয়ায় একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে গানাররা। শেষদিকে মার্টিনেল্লির পাস থেকে পাওয়া বলে সাকা আরেকবার লেস্টারের জালে পৌঁছান। তবে সেই গোল অফসাইডের কাটায় বাতিল হয়ে যায়।

এ জয়ে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট হয়েছে ২৪ ম্যাচে ৫৭। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৫৫ পয়েন্ট নিয়ে ম্যান সিটি আছে দুইয়ে। ২৪ ম্যাচে ৪৯ পয়েন্ট এর পরের অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here