ব্রেকিং নিউজ

ব্যবসায়ীদের হ্যান্ড গ্লাভস ও মাস্ক দিলেন বায়েজীদ ভূঁইয়া

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনা সংক্রমণ ঠেকাতে লক্ষ্মীপুর শহরের ফার্মেসী ও নিত্যপ্রয়োজনীয় দোকানের ব্যবসায়ীদের মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় জেলা শহরের বাগবাড়ি থেকে এই কার্যক্রম শুরু করা হয়। পরে শহরের বিভিন্নস্থানে ঘুরে ঘুরে ফার্মেসী ও নিত্যপ্রয়োজনীয় দোকানের ব্যবসায়ীদের প্রথমবারের মতো মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়।

লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের পক্ষ থেকে করোনা সংক্রমণ ঠেকাতে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তিনি অসহায় মানুষের পাশাপাশি বাজারের ব্যবসায়ীদের করোনা জীবাণু থেকে রক্ষায় এই উদ্দ্যোগ গ্রহণ করেছেন বলে জানা যায়।

এমপির পক্ষে হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেন তার প্রতিনিধি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া।

জানা যায়, প্রাণঘাতী করোনার সংক্রমণ ঠেকাতে সরকার যখন নান মুখি উদ্যোগ গ্রহণ করেছেন। তখন লক্ষ্মীপুর শহরের ফার্মেসী ও নিত্যপ্রযোজনীয় দোকানের ব্যবসায়ীরা হ্যান্ড গ্লাভস ছাড়া তাদের ব্যবসায়ীক লেনদেন পরিচালনা করছেন। এতে করে ব্যবসায়ী ও ক্রেতাদের করোনা সংক্রমণের ঝুকি রয়েছে। তাই সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের পক্ষ থেকে করোনা সংক্রমণ ঠেকাতে শহরের ১২৬টি দোকানের ব্যবসায়ীদের ৩টি করে মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়।

বায়েজীদ ভূঁইয়া বলেন, সচেতন না হলে বাজারের ক্রেতা-বিক্রেতার মাধ্যমে করোনার জীবাণু ছড়িয়ে পড়তে পারে। অনেক ব্যবসায়ীর মাস্ক ও হ্যান্ড গ্লাভস ছিলো না। তারা মাস্ক ও হ্যান্ড গ্লাভস ছাড়া তাদের কার্যক্রম পরিচালনা করছে। তাই তাদের মাধ্যমে যেনো এ জীবাণু ছড়িয়ে পড়তে না পারে সেজন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে লক্ষ্মীপুরে কর্মহীন হয়ে পড়া এক হাজার ৫০০ পরিবারকে লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের পক্ষ থেকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। এসব খাদ্য সামগ্রী কাঁধে করে নিয়ে দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন সংসদ সদস্যের প্রতিনিধি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভোলার ইলিশা ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার :: জন অংশীদারিত্বে টেকসই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে ...