ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::
২৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ জেলার প্রাণকেন্দ্র সিরাজগঞ্জ জেলখানা ঘাটে এই জলবায়ু আদালত ও জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত হয়।শূন্য-কার্বনভিত্তিক  টেকসই উন্নয়ন নিশ্চিত কল্পে ও জলবায়ু সুবিচার নিশ্চিত করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলার অন্যতম বিদ্যাপীঠ বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের জলবায়ু পরিবর্তন বিষয়ক বিতর্ক ও বক্তৃতা উপস্থাপন করেন।
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী যুব সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের  অর্থায়নে বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর পরিচালনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছিম রেজা নূর দীপু বলেন, জলবায়ু সংকটের দায় একমাত্র বাংলাদেশের ঘারে আসলেই চলবে না, বরং বিশ্বমোড়ল সম্প্রদায়ের এই বিষয়ে সচেতন হতে হবে।
বিশেষ অতিথি সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হেলাল আহমদ বলেন, জলবায়ু নিয়ে তরুণদের এই পদক্ষেপ সত্যিই প্রশংসার দাবি রাখে এবং আমরা সবাই জলবায়ু পরিবর্তন রোধে এই অনবায়নযোগ্য জ্বালানি ব্যাবহার বন্ধ করবো।
বিশেষ অতিথি এবং পরিবেশবাদী সংগঠন ক্লীন সিরাজগঞ্জ গ্রীণ সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা  আশিক আহমেদ বলেন, জলবায়ু সংকট মোকাবিলায় বিশ্বের সকল মানুষকে একযোগে কাজ করে যেতে হবে এবং আমাদের পৃথিবীকে এই ভয়াবহতা থেকে বাঁচাতে হবে।
অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) এর প্রেসিডেন্ট কে.এম. মাহমুদুল হাসান উল্লাস বলেন , এই পৃথিবী আমাদের এই পৃথিবীকে রক্ষা করার দায়িত্বও আমাদের । একদিকে যেমন পৃথিবীর দায়িত্বশীল হর্তাকর্তারা পৃথিবীর জলবায়ুর ধ্বংসলীলায় মত্ত অন্যদিকে আমাদের মতো তরুণরা জলবায়ু রক্ষার যুদ্ধে একযোগে কাজ করবো।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম সংগঠন ইসাবেলা ফাউন্ডেশনের মুখপাত্র  আদনান মুক্তা , ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের সিরাজগঞ্জ জেলার প্রেসিডেন্ট আসাদুজ্জামান নাদিম , বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ক্যাডেটবৃন্দ এবং বিডিও এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here