বেহাল রাস্তায় ৫ ইউনিয়নের মানুষের ভোগান্তি

বেহাল রাস্তায় ৫ ইউনিয়নের মানুষের ভোগান্তি রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধা-তালতলা-গিদারী সড়কের ১১ কিলোমিটারের মধ্যে নয় কিলোমিটার রাস্তাই বেহাল। কার্পেটিং ওঠায় তিন বছরেরও বেশি সময় ধরে পাঁচটি ইউনিয়নের ২০ সহশ্রাধিক মানুষকে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পথে চলাচলকারী যানবাহন অল্প দিনেই নষ্ট হওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে মালিকরা। শুধু তাই নয়, রোগীদের পড়তে হচ্ছে চরম বিপাকে।

সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সুত্রে জানা যায়, আট বছর আগে ঘাঘট নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধে খোলাহাটী ইউনিয়নের বাঁধের মাথা মিয়াপাড়া থেকে গিদারী ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় নয় কিলোমিটার রাস্তা পাকাকরণ করা হয়। রাস্তাটি দিয়ে সদর উপজেলার খোলাহাটী, ঘাগোয়া, গিদারী,কামারজানী ও মোল্লারচর ইউনিয়নের মানুষ চলাচল করে। সরেজমিনে দেখা গেছে, রাস্তার দুই পাশেই কোন ফুটপাত নেই। তাই মানুষ রাস্তার উপর দিয়েই চলাচল করে। দুইপাশ থেকেই গাড়ি এলে হেঁটে যাওয়া মানুষকে পাশের জমিতে নামতে হয়। অপরদিকে একটি ট্রাক ঢুকলে বিপরীত দিকে থেকে আসা গাড়ি ক্রস করে যেতে ঝুঁকি থাকে।

খোলাহাটীর ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, সড়কটি দিয়ে খোলাহাটীর মিয়া পাড়া, পূর্ব কোমরনই, ভাটিয়াপাড়া, ঘাগোয়ার হাতিয়া, তালতলা, কাটিহারা, পঁচারকুড়া, গিদারীর পার বাগুড়িয়া, আনালের ছড়া, ধুতিচোরা, দক্ষিণ গিদারী, খলিসার পটল, কামারজানীর কড়াইবাড়ী, গোঘাট ও মোল্লারচরের বাজে চিথুলিয়া, সিধাই, চিথুলিয়া দিগরসহ আশেপাশের গ্রামগুলোর ২০ সহশ্রাধিক মানুষ চলাচল করে। বেহাল রাস্তায় চলাচলের সময় বর্তমানে তাদেরকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

দক্ষিণ গিদারী গ্রামের ইজিবাইক চালক মোসলেম মিয়া (৪৭) বলেন, গাড়ী অল্প দিনেই নষ্ট হয়ে যায়। এতে করে যা লাভ হয় তার অধিকাংশই ব্যয় হয় ইজিবাইক মেরামতে। বেহাল এ রাস্তায় চলাচল করতে বেশি সময় লাগছে। তালতলা গ্রামের গৃহিনী রহিমা বেগম (২৯) বলেন, এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে অসুস্থ রোগীসহ গর্ভবতী নারীদের খুব কষ্ট পেতে হচ্ছে। উঁচুনিঁচু গর্তে গাড়ীর চাকা পড়ে ঝাঁকুনিতে কষ্ট আরও বেড়ে যায়। এসময় মায়েরগর্ভে শিশুর ক্ষতিসহ যেকোন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে।

বেহাল রাস্তায় মানুষকে ভোগান্তির শিকার হতে হচ্ছে স্বীকার করে সদর উপজেলা প্রকৌশলী আবুল কালাম আজাদ মোল্লা বলেন, পুরো রাস্তাটিই আগামী জিওবি মেইনটেন্যান্স প্রকল্পে অন্তর্ভুক্ত করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরের নতুন এসপি

ড. এএইচএম কামরুজ্জামান লক্ষ্মীপুরের নতুন এসপি

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের নতুন এসপি হিসেবে যোগদান করবেন ...