দেশের রাস্তা-ঘাটের করুণ অবস্থার কারণে মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে স্বীকার করে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে শুরু করতে চাই। বেলা শেষ, শেষ বেলায় অনেক কাজ।

শুক্রবার বিকেলে লক্ষ্মীপুর জেলা সার্কিট হাউজ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মেঘ ছাড়া আকাশ বৃথা, মেঘের পর ঝড় আসবে এটা মোকাবিলা করাই চ্যালেঞ্জ। আমি কাজের চ্যালেঞ্জ নিয়েছি। জীবনে কোন চ্যালেঞ্জ অনতিক্রম্য নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এ শিক্ষা নিয়েছি।’

তিনি বলেন, মেঘনা-গোমতী সেতুর অবস্থা জরাজীর্ণ। যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। শিগগিরই এগুলো মেরামতের কাজ শুরু হবে। এজন্য ইতিমধ্যে প্রকৌশলীদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু করার ব্যাপারে পদক্ষেপ নেয়া হচ্ছে জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, ইতিমধ্যে মালয়েশিয়া এ সেতু নির্মাণে আগ্রহ দেখিয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করতে পারবো।

মন্ত্রণালয়ের দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, ‘দুর্নীতি খোঁজার জন্য দুদক আছে। দুর্নীতি খোঁজা আমার কাজ নয়। সরকারের তিন বছর পার হলেও বাকি সময় অনেক কষ্টের। অতীত থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।’

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি এম আলাউদ্দিন, সাবেক এমপি একেএম শাহাজান কামাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মিজানুর রহিম প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here