বেতন বৃদ্ধির প্রতিবাদে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের ক্লাস বর্জন, বিক্ষোভ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে বিদ্যালয়ের মাসিক বেতন বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে ক্লাস বর্জন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচী পালন করে তারা।

এ সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে ধরেন শিক্ষার্থীরা। দুপুরে ক্লাস বর্জন করে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এ সময় তাদের স্লোগান ছিল ‘শিক্ষা নিয়ে ব্যবসা নয়, শিক্ষা কোনো পণ্য নয়’।

বিক্ষোভকারী শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় স্টুডেন্ট কেবিনেটের নির্বাচিত সভাপতি হাসানুর রহমান ইমন, সাধারণ সম্পাদক ইউনুস নবী শান্ত, সদস্য মামুনুর রশিদ, ওমর ফারুক হৃদয়, মেহেরাব হোসেন, সানজিদা সুলতানা, ফাহাদ হোসেন প্রমুখ।

শিক্ষার্থীদের অভিযোগ, পদ শূন্য রেখে খন্ডকালীন শিক্ষক নিয়োগ ও শিক্ষার্থীদের মাসিক বেতন বৃদ্ধি করে বিদ্যালয়কে ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত করা হচ্ছে। প্রধান শিক্ষকসহ অধিকাংশ শিক্ষকই বিদ্যালয়ে প্রাইভেট পড়ান। তারা ক্লাসে ঠিক মতো পাঠদান করান না। তাছাড়া উপবৃত্তির টাকা, বই ও সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে গরীব শিক্ষার্থীদের বঞ্চিত করে নিজেদের স্বার্থ রক্ষা করছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা। এসব অনিয়ম তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন চৌধুরী। তবে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের দাবি ও প্রতিবাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here