বৃহস্পতির আড্ডা আয়োজিত শিশু সাহিত্যিক আলম তালুকদারের স্মরণ সভা

স্টাফ রিপোর্টার :: গত ১৬ জুলাই ‘বৃহস্পতির আড্ডা’ বিশিষ্ট শিশু সাহিত্যিক আলম তালুকদারকে নিয়ে এক স্মরণ সভার আয়োজন করে।
গত ৮ জুলাই শিশু সাহিত্যিক আলম তালুকদার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার এই আকস্মিক মৃত্যুতে সাহিত্য অঙ্গন এবং বন্ধু মহলে শোকের ছায়া নেমে আসে। উল্লেখ্য, বৃহস্পতির আড্ডার প্রথম সভার সভাপতিত্ব করেছিলেন আলম তালুকদার। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতির আড্ডার পক্ষ থেকে এই স্মরণ সভার আয়োজন করা হয়।
অনলাইনে আয়োজিত স্মরণ সভায় উপস্থি ছিলেন ষাটের দশকের অন্যতম কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, জাতিসত্ত্বার কবি নুরুল হুদা, ডরপ’র প্রধান নির্বাহী এএইচএম নোমান, কবি মানিক মোহাম্মদ রাজ্জাক, কবি মাহমদ কামাল, কবি ও সঙ্গীতশিল্পী বুলবুল মহলানবীশ, কবি রোকেয়া ইসলাম, কবি শাহীন রেজা, কবি তাহমিনা কেরায়েশী, কবি কামরুল বাহার আরিফ, কবি নাহার ফরিদ খান, কবি সরকার মাহবুব, কবি আবদুর রাজ্জাক, বিশিষ্ট রাজনীতিবিদ খন্দকার নাজিম উদ্দিন, কবি নাহার আহমেদ, কব জাহিদা মেহেরুননেচ্ছা, কবি অনিন্দিতা আবদুল্লাহ, কবি মুসতাক মুকুল, কবি নিলুফা জামান, আ হ ম ফয়সল প্রমূখ।
স্মরণ সভায় শুরুতেই প্রয়াত শিশু সাহিত্যিক আলম তালুকদারের প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। এর পর আলম তালুকদারের জীবন ও কর্ম নিয়ে আলোচনা ও স্মৃতিচারণ করেন বক্তারা। তার প্রতি সন্মান জানিয়ে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী বলবুল মহালানবীশ।
অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন কবি ও কথাসাহিত্যিক নূর কামরুন নাহার।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রিফাত হত্যা : অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সাজা

অনলাইন ডেস্ক : বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্ত ...