নিউজডেস্ক ॥ সাহিত্য সংগঠন ‘বৃহস্পতির আড্ডা’র বিশেষ আড্ডায় গতকাল সোমবার (০৩ মে’২০২১) ইউনাইটেড নিউজ টোয়েন্টিফোর ডট কম-এর সদ্য প্রয়াত সম্পাদক ও প্রকাশক জনাব  আ হ ম ফয়সলের স্মরণসভা অনুষ্ঠিত হয়।

আড্ডায় যোগ দিয়েছিলেন ডরপের উপ নির্বাহী পরিচালক জনাব যোবায়ের হাসান,আ হ ম ফয়সলের দীর্ঘদিনের সহকর্মী ও বন্ধু আমীর খসরু ভুলু, কবি ও কথাসাহিত্যিক রোকেয়া ইসলাম, কবি ও কথাসাহিত্যিক নূর কামরুন নাহার,কবি তাহমিনা কোরাইশী,কথা সাহিত্যিক মিলা মাহফুজা,কবি নাহার আহমেদ,কবি মাহবুব শওকত,সিটিজেন মুভমেন্ট সোসাইটির পরিচালক জনাব হাসান আলী, কবি আফরোজা পারভীন,কবি উম্মে সালমা আবদুল্লাহ্‌ এবং কবি ও কথাসাহিত্যিক তাহমিনা শিল্পী।আড্ডায় আরও যোগ দেন টাঙ্গাইল থেকে বিশিষ্ট কবি মাহমুদ কামাল,আমেরিকা থেকে কবি নাহার ফরিদ খান এবং পশিমবঙ্গ থেকে কবি রেখা রায় প্রমূখ।

আলোচনায় বক্তারা জনাব আ হ ম ফয়সলের সান্নিধ্যে ও তাঁর কর্মজীবনের সাথী হয়ে তাঁকে কে কিভাবে পেয়েছেন তা  নিয়ে বিশদ আলোচনা করেন।প্রত্যেকের আলোচনায় তাঁর সততা, নিষ্ঠা, কর্মদক্ষতা, সহনশীলতা, আন্তরিকতা ও সহযোগী মনোভব সুস্পষ্ট হয়।এবং সকলেই তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন।

স্মৃতিচারণায় আবেগবিহ্বল হয়ে কাঁদলেন জনাব আমীর খসরু ভুলু।তিনি বলেন, মৃত্যু সবচেয়ে বড় দাগা দিয়ে যায় কাছের মানুষগুলোকে।আমরা খুব ভালো বন্ধু ছিলাম।ভীষণ মধুর সম্পর্কেই আমাদের সারাক্ষণ খুনসুটি চলত,টম এণ্ড জেরীর মত।ফয়সল চলে যাওয়ার শোক আমাকে সারাজীবন তাড়িয়ে বেড়াবে।

ডরপের উপ নির্বাহী পরিচালক যোবায়ের হাসান বলেন,আ হ ম ফয়সল মুলত একজন যোগ্য সংগঠক ছিল।তাঁর মৃত্যুতে ডরপ একজন সদালাপী, পরিশ্রমী এবং যোগ্য কর্মীকে হারালো।যারকারণে প্রতিষ্ঠানের অপূরনীয় ক্ষতি হয়েছে।

রাত আটটায় শুরু হওয়া আড্ডা সাড়ে দশটা পর্যন্ত চলে।সভার শুরুতেই  উপস্থিত সকলে আ হ ম ফয়সলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন৷ সভায় আ হ ম ফয়সলের জীবনীসহ মুল আলোচনায় অংশ নেন কবি ও কথাসাহিত্যিক রোকেয়া ইসলাম।অন্য বক্তাদের আলোচনার ফাঁকে শোক সংগীত পরিবেশন করেন কবি নাহার আহমেদ এবং মৃত্যু বিষয়ক কবিতা পাঠ করেন কবি নূর কামরুন নাহার।

কবি ও কথাসাহিত্যিক নূর কামরুন নাহারের সঞ্চালনায় এই স্মরণসভায় সভাপতিত্ব করেন ডরপের উপ নির্বাহী পরিচালক জনাব যোবায়ের হাসান।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here