ডেস্ক রিপোর্ট::  দেশের তিন বিভাগে আজও ভারি বৃষ্টিপাত হতে পারে। তবে, ঢাকাসহ বাকি পাঁচ বিভাগে বৃষ্টি অপেক্ষাকৃত কম হতে পারে। অবশ্য আজ ও আগামীকাল শুক্রবার সব বিভাগেই বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী শনিবার থেকে বৃষ্টি কমে আসার কথা জানিয়েছে তারা।

মৌসুমি বায়ু এখন সক্রিয়। শুধু বাংলাদেশ নয়, ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার হয়ে পশ্চিমবঙ্গে এর বিস্তৃতি রয়েছে। আর এর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে জুনের শেষ থেকে বৃষ্টি শুরু হয়। এ বৃষ্টি এখনো চলছে। এরই মধ্যে গত কয়েকদিন হলো দেশের প্রায় সর্বত্র ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে।

তবে, বৃষ্টির পরিমাণটা কমে আসছে। গতকাল বুধবার দেশের সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় ফেনীতে ১০১ মিলিমিটার। আগের দিন দেশের সর্বোচ্চ বৃষ্টি ছিল দিনাজপুরে ১২৭ মিলিমিটার। রাজধানীতে গতকাল ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। আগের দিন বৃষ্টির পরিমাণ ছিল ২৯ মিলিমিটার।

দেশের যেসব অঞ্চলে বৃষ্টি হতে পারে

বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, আজও সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে, বাকি বিভাগগুলোতে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, রাজধানীতে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তর তাদের বার্তায় এখন ৬৪টি স্টেশনের আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে। দেখা গেছে, গতকাল এই ৬৪টি স্টেশনের মধ্যে নরসিংদী বাদ দিয়ে ৬৩টিতেই বৃষ্টি হয়েছে।

এদিকে, প্রতিবেদনটি লেখার সময় রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি হতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here