বিয়ে করতে এসে বরসহ ৭ জন শ্রীঘরে!

 

jb./k,তানসেন আলম, বগুড়া প্রতিনিধি :: বগুড়ার সোনাতলায় ইউএনওর হস্তৰেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল সপ্তম শ্রেনীর এক স্কুল ছাত্রী। এ সময় বিয়ের আসর থেকে বর সহ ৭ জনকে আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ জনকে কারাদন্ড প্রদান করেছেন। এছাড়াও একজনের জরিমানা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে আজ শনিবার উপজেলার বালুয়া ইউনিয়নের বড় বালুয়া ভিটাপাড়া গ্রামে।

ওই গ্রামের জনৈক এমদাদুল আকন্দের কন্যা ও পার্শ্ববর্তী বালুয়াহাট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী (১২) এর সাথে পার্শ্ববর্তী শিবগঞ্জ উপজেলার গোকুলপুর এলাকার কুকি বাজিতপুর গ্রামের কান্টু শেখের পুত্র ছামচুল আলম (২৩) এর সাথে বিয়ে ঠিক হয়।

বরযাত্রীরা গাড়ি নিয়ে বিয়ে করতে আসেন সোনাতলা উপজেলার বড় বালুয়া গ্রামে। বেশ ধুমধাম চলছিল বিয়ে বাড়িতে। কিন্তু বিয়েতে বাধ সাধে গ্রামের কতিপয় শিক্ষিত লোকজন। সংবাদ দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুর রহমানকে।

গ্রামবাসীর ফোন পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের এ এসআই হাফিজ কে সাথে নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিয়ের আসর থেকে বর সহ ৭ জনকে হাতে নাতে আটক করেন।

আটককৃতরা হচ্ছেন, বর ছামচুল আলম (২৩), বরের দুই দুলাভাই গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বনগ্রাম গ্রামের বাদশা মিয়া (২৪) ও শিবগঞ্জ উপজেলার মাঝগ্রাম এলাকার মকবুল শেখের পুত্র আলম শেখ (২৭), কনের নানা সোনাতলা উপজেলার বড়বালুয়া গ্রামের মৃত রইচ উদ্দিনের পুত্র ওসমান গনী (৭০)।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এদের প্রত্যেক কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এছাড়া বাল্য বিয়ের সাথে জড়িত থাকায় বরের এক নিকট আত্মীয় শিবগঞ্জ উপজেলার বৈকন্ঠপুর এলাকার মোস্তাফিজার রহমানের পুত্র আপেল মাহমুদ (২৩) ও একই উপজেলার কুকি বাজিতপুর এলাকার কান্টু শেখের পুত্র রন্‌জু মিয়া (১৯) কে ৭ দিনের কারাদন্ড এবং একই উপজেলার বৈকন্ঠপুর এলাকার রায়হান মোল্লার পুত্র রকি ইসলাম (১৯) এর ১০ হাজার টাকা জরিমানা করেন।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...