বিশ্ব মা দিবসে ডরপ’র প্রস্তাবনা

বিশ্ব মা দিবসে ডরপ’র প্রস্তাবনা

স্টাফ রিপোর্টার :: ১২ মে রবিবার বিশ্ব মা দিবস উপলক্ষে বেসরকারি সংস্থা ডরপ দুইটি প্রস্তাবনা দিয়েছে। শনিবার (১১ মে) সংস্থার মিরপুর কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাহী পরিষদের এক সভায় এ প্রস্তাবনাগুলো তুলে ধরা হয়।

সভায় বিশ্ব মা দিবস উলক্ষ্যে সকল মায়েদের সুস্বাস্থ্য কামনা করে জানানো হয়, বাংলাদেশের দরিদ্র মাদের জন্য সরকার সরাদেশে মাতৃত্বকালীন ভাতা প্রদান কার্যক্রম বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে ডরপ এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়িত দরিদ্র মা’দের জন্য ‘মাতৃত্বকালীন ভাতা’র গুণগত মান ধরে রাখতে ভাতাভোগীর সংখ্যা না বাড়িয়ে মেয়াদকাল ৩ বছরের স’লে ৫ বছর করা ও ভাতার পরিমাণ ৮শ টাকার স্থলে ন্যূনতম ৮ হাজার টাকা প্রদানের দাবী করা হয়।

এ ছাড়া সভায় এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে দারিদ্র্য বিমোচনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মুজিবনগর-টুঙ্গীপাড়া-চাটখিলসহ ১০ উপজেলায় পাইলট আকারে বাস্তবায়িত ‘স্বপ্ন প্যাকেজ’ কার্যক্রম ১শ উপজেলায় বাস্তবায়ন করার জন্য বাজেট বরাদ্দ দাবী করা হয়।

ডরপ এর চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদারের সভাপতিত্বে সভায় উত্থাপিত দাবীগুলোর সাথে একাত্বতাপোষন করে আলোচনা করেন ডরপ এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমান, নির্বাহী পরিষদ সদস্য ডা. রাজিয়া বেগম, মেশকাত উদ্দিন আহমদ, ডা. আসমা বানু, অলক মজুমদার, কবি রোকেয়া ইসলাম, পরিচালক মোঃ হায়দার আলী খান, অক্ষয় কুমার নাথ, মোহাম্মদ যোবায়ের হাসান প্রমূখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাজে ফিরেছেন ওবায়দুল কাদের

কাজে ফিরেছেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :: দাপ্তরিক কাজে ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ...