স্টাফ রিপোর্টার :: সোমবার (২২ মার্চ) বারিধারায় নয়ানগর চার্চ মাজেনড সেন্টার ডি’মাজেন্ড সেন্টারে বিশ্ব পানি দিবস উপলক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ডিএসকে এবং সাজিদা ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার বানিজ্যিক ব্যবস্থাপক প্রকৌশলী উত্তম কুমার রায় এফসিএমএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়াটারএইড, ওয়ার্ল্ড ভিশন, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) ও সাজেদা ফাউন্ডেশন এর প্রতিনিধিবৃন্দ ও জনাব শফিকুল ইসলাম (বাসেক) ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর-ডিএনসিসি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনি রোজারিও-টেকনিক্যাল কো-অর্ডিনেটর-ইন্ট্রিগ্রেটেড ওয়াশ, আরবান প্রেগ্রাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন সুব্রত মাইকেল রোজারিও- প্রেগ্রাম অফিসার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

এ বছর দিবসের প্রতিপাদ্য ছিল-‘ভ্যালুয়িং ওয়াটার” শুরুতে অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ আসন গ্রহণ করেন। শুভেচ্ছা বক্তব্যে জনি রোজারিও-টেকনিক্যাল কো-অর্ডিনেটর-ইন্ট্রিগ্রেটেড ওয়াশ সকলকে শুভেচ্ছা জানান ও বিশ্ব পানি দিবসের উপর সংক্ষিপ্ত আলোকপাত করেন। এরপর বিভিন্ন সিবিও প্রতিনিধিবৃন্দ তাদের নিজ নিজ এলাকার পানি সংক্রান্ত সমস্যা তুলে ধরেন ও সেগুলো সমাধানের জন্য প্রধান অতিথির কাছে দাবি জানান। এরপর পর্যায়ক্রমে বিশেষ অতিথিবৃন্দ একে একে তাঁদের বক্তব্য তুলে ধরেন ও সিবিও প্রতিনিধিদের আরও সংগঠিত হওয়ার আহবান জানান।

প্রধান অতিথি ঢাকা ওয়াসার বানিজ্যিক ব্যবস্থাপক প্রকৌশলী উত্তম কুমার রায় সিবিও প্রতিনিধিদের সমস্যা ও দাবির ব্যাপারে বলেন, ঢাকা ওয়াসা আপনাদের সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে। তিনি নিম্ন আয়ের জনগনের জন্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ডিএসকে ও অন্যান্ন বেসরকারী প্রতিষ্ঠানের অবদানের কথা স্বরণ করেন ও ধন্যবাদ দেন।

তিনি আরও বলেন, পানির মূল্যের বিষয়ে আপনাদের নতুন করে বলার কিছু নেই। তিনি আগামীতেও এ ধরনের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহনের আগ্রহ প্রকাশ করে ও উন্নয়ন কর্মকান্ডে সাথে থাকার অঙ্গীকার করে তাঁর বক্তব্য শেষ করেন।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here