ডেস্ক রিপোর্ট:: করোনা ভাইরাস মহামারি প্রতিরোধে দেশে দেশে চলছে টিকাদান। করোনার প্রকোপ বিশ্বব্যাপী চলছে। এখন পর্যন্ত প্রায় সাড়ে ২৫ লাখ মানুষের মৃত্যু হয়েছে। করোনা থেকে সেরে উঠেছেন ৯ কোটির বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৭০ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৭৯ জন।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, সোমবার (১ মার্চ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৩৪৩ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২৫ লাখ ৪২ হাজার ৫৫৬ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ কোটি ২ লাখ ২৮ হাজার ৭৫০ জন।

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৯২ লাখ ৫৫ হাজার ৩৪৪ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ৭৭৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১১ লাখ ১২ হাজার ৫৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১৯৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৫ লাখ ৫১ হাজার ২৫৯ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৫৫ হাজার ১৮ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। পঞ্চম স্থানে ব্রিটেন। তালিকায় ৩৩ নম্বর অবস্থানে রয়েছে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here