স্টাফ রিপোর্টার :: ইন্ডিয়ার প্রিমিয়াল লিগ (আইপিএলে) ডাক পাওয়ায় শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  তার এই সিদ্ধান্তে চটেছেন ভক্তরা।  এ নিয়ে তুমুল সমালোচনার মধ্যেই দু:সংবাদ পেলেন সাকিব।   ইংল্যান্ডের ঘরোয়া ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগ ‘দ্য হান্ড্রেড’ এ দল পাননি সাকিব।

করোনাভাইরাসের কারণে গত বছর স্থগিত হয়ে যায় ১০০ বলের এই ক্রিকেট। সবকিছু ঠিক থাকলে চলতি বছর মাঠে গড়াবে টুর্নামেন্টটি।

ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টটির ড্রাফটে সাকিব আল হাসান, তামিম ইকবালসহ বাংলাদেশের আট ক্রিকেটার নাম দিয়েছিলেন।  সোমবার ভার্চুয়ালি অনুষ্ঠিত হয় ১০০ বলের এই টুর্নামেন্টের ড্রাফট। কিন্তু নিলামে কেউই বিক্রি হননি।  সাকিবদের বিষয়ে কেউ আগ্রহ দেখাননি।

২০১৯ সালের ড্রাফটেও সাকিব আল হাসান ও তামিম ইকবালরা ছিলেন। কিন্তু তাদের দিকে কেউ আগ্রহ দেখায়নি তখনও।

এবার বাংলাদেশ থেকে ড্রাফটে ছিলেন আট ক্রিকেটার।  সাকিব-তামিম ছাড়াও ছিলেন – ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সাব্বির রহমান। আবু হায়দার, সৌম্য ও তাসকিনের ভিত্তিমূল্য ধরা না হলেও ৪০ হাজার পাউন্ড ভিত্তিমূল্য ধরা হয়েছিল লিটন, ইমরুল ও সাব্বিরের।

অন্যদিকে সাকিব ও তামিমসহ ১০ ক্রিকেটারের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছিল ১ লাখ পাউন্ড। এই ক্যাটাগরিতে থাকা বাংলাদেশের দুই ক্রিকেটার দল না পেলেও পেয়েছেন কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, কাগিসো রাবাদা ও ডেভিড ওয়ার্নার।

ড্রাফট থেকে বিদেশিদের মধ্যে আরও দল পেয়েছেন নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন, শাহিন আফ্রিদি, অ্যাডাম জাম্পা, জেই রিচার্ডসন, সন্দীপ লামিচানে, মোহাম্মদ আমির, গ্লেন ম্যাক্সওয়েলরা।

আগামী জুলাইয়ে শুরু হওয়ার কথা ১০০ বলের নতুন এই টুর্নামেন্ট।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here