বিশ্বকাপে সাকিবের অনন্য রেকর্ড

sakib

ডেস্ক নিউজ :: শনিবার ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান। তবে দুর্ভাগ্য, তার শতরানের ইনিংস গড়া ম্যাচে ১০৬ রানের বড় ব্যবধানে হেরে যায় টাইগাররা।

তবে এই সেঞ্চুরি করার মধ্য দিয়ে বেশ কিছু রেকর্ড গড়েছেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দ্রুততম (৯৫ বলে) সেঞ্চুরি করেন সাকিব। এর আগে গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ১১১ বলে সেঞ্চুরি করেছিলেন।

শনিবার ইংল্যান্ডের কার্ডিফে ইংলিশদের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহ করেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডার তিন ম্যাচে ৭৫, ৬৪ ও ১২১ মিলে ২৬০ রান করে। তার ঠিক পরেই আছেন ইংলিশ ওপেনার জেসন রয়। তর সংগ্রহ তিন ম্যাচে ২১৫ রান। ১৮৫ রান সংগ্রহ করে তৃতীয় পজিশনে আছেন জস বাটলার।

বিশ্বকাপে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রান সংগ্রহ করেন সাকিব। বিশ্বকাপে ২৪ ম্যাচে তার সংগ্রহ ৮০০ রান। রান সংগ্রহের দিক থেকে সাকিবের পরেই আছেন মুশফিকু রহিম। তার সংগ্রহ ২৪ ম্যাচে ৬৫১ রান। বিশ্বকাপের ২২৭৮ রান করে সবার ওপরে রয়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

শুধু রান করাই নয়, উইকেট শিকারেও শীর্ষে সাকিব। বিশ্বকাপে বাংলাদেশী বোলার হিসেবে ২৪ ম্যাচে ২৬ উইকেট শিকার করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। উইকেট শিকারে তার ঠিক পড়ে আছেন আব্দুর রাজ্জাক।

জাতীয় দলে সাবেক হয়ে যাওয়া রাজ্জাক শিকার করেন ১৫ ম্যাচে ২০ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে ৭১ উইকেট শিকার করে সবার ওপরে আছেন গ্লেন ম্যাগ্রা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :: অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ...