বিশ্বকাপে লাল জার্সিতে দুই ম্যাচে দেখা যাবে টাইগারদের

ডেস্ক নিউজ :: বিশ্বকাপের জার্সি নিয়ে বাংলাদেশে রীতিমতো তুলকালাম কাণ্ড ঘটে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি প্রকাশ পাওয়ার পর থেকেই সৃষ্টি হয় তীব্র সমালোচনার। বাংলাদেশ দলের জার্সির সঙ্গে পাকিস্তানের জার্সির মিল খুঁজে পেয়েছিলেন সমর্থকরা।

শেষ পর্যন্ত সমালোচনার মুখে প্রথমে প্রকাশিত জার্সি পরিবর্তন করতে বাধ্য হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমে জার্সিতে লাল না থাকলেও পরে লালসহ আইসিসিতে নতুন জার্সি জমা দেয় বিসিবি। সবুজ সেই জার্সির সঙ্গে আইসিসির বেধে দেওয়া নিয়ম অনুযায়ী জমা দিতে হয় আরো একটি জার্সি। বিসিবির জমা দেওয়া সেই লাল জার্সিটি বাংলাদেশের অ্যাওয়ে জার্সি।

মূলতঃ পাকিস্তান,দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ এই তিন দেশের জার্সি একই রঙের হওয়ায় বাংলাদেশকে জমা দিতে হয়েছে এই অ্যাওয়ে জার্সিটি। প্রথমে বলা হয়েছিলো কেবল পাকিস্তানের সঙ্গেই লাল জার্সিতে দেখা যাবে টাইগারদের; কিন্তু এখন জানা গেছে, শুধু এক ম্যাচেই নয় বরং পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা দুই দলের সঙ্গেই লাল জার্সিতে খেলতে দেখা যাবে টাইগারদের।

এই তিন দল ছাড়াও অ্যাওয়ে জার্সি তৈরি করতে হয়েছে ভারত এবং শ্রীলংকাকেও। নিজেদের জার্সির রঙ অন্য দলগুলোর চেয়ে ভিন্ন হওয়ায় অ্যাওয়ে জার্সি বানাতে হয়নি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here