বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট

ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট চূড়ান্ত হয়েছে। দলগুলো হল: ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি ও নেদারল্যান্ডস। ৩২ দলের লড়াইয়ে ছিটকে পড়েছে বাকি ২৮ দল।

সেমিফাইনালে ব্রাজিল খেলবে জার্মানির বিপক্ষে এবং আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

শুক্রবার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ফ্রান্সকে হারায় জার্মানি। ১-০ গোলে জয় পায় জার্মানরা। জয়সূচক একমাত্র গোলটি করেন হ্যামেলস।

একই দিনে অনুষ্ঠিত দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে দুর্বার কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ব্রাজিলের হয়ে ডেভিড লুইস ও থিয়াগো সিলভা একটি করে গোল করেন। অন্যদিকে কলম্বিয়ার হয়ে পরাজয়ের ব্যবধান কমিয়ে আনেন জেমস রদ্রিগেস।

শনিবার প্রথম কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের মুখোমুখি হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচে ১-০ গোলে জয় পায় লিওনেল মেসির দল। জয়সূচক একমাত্র গোলটি করেন গঞ্জালো হিগুয়েন।

দিনের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালটি হয় রোমাঞ্চকর। টাইব্রেকার পর্যন্ত গড়ায় ম্যাচটি। মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও কোস্টারিকা। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিটের লড়াইয়েও কোনো দল হার মানেনি। এরপর টাইব্রেকারে কোস্টারিকা ৪-৩ গোলে হারিয়ে টানা দ্বিতীয়াবারের মতো সেমির টিকেট পায় নেদারল্যান্ডস।

আগামী মঙ্গলবার বেলো হরিজন্তেতে ব্রাজিল-জার্মানি সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। বুধবার সাও পাওলোতে আর্জেন্টিনার বিপক্ষে সেমি-ফাইনালে মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুস্থ হয়ে ক্রিকেট ফিরছেন সাইফউদ্দিন

ডেস্ক রিপোর্ট:: এক সপ্তাহের মধ্যে গোঁড়ালির ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে পারেন ...