বিশুদ্ধ পানির জন্য দ্বীপ শামছুদ্দিনের মানুষকে ২টি টিউবওয়েল ঈদ উপহার দিল 'স্বপ্ন নিয়ে'
বিশুদ্ধ পানির জন্য দ্বীপ শামছুদ্দিনের মানুষকে ২টি টিউবওয়েল ঈদ উপহার দিল ‘স্বপ্ন নিয়ে’

নিজস্ব প্রতিবেদক: মেঘনার বুকে জেগে ওঠা লক্ষ্মীপুরের কমলনগরের চর কালকিনির মতিরহাট সংলগ্ন দ্বীপ চর শামছুদ্দিনের মানুষের খাবারের বিশুদ্ধ পানির সংকট নিরসনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুইটি টিউবওয়েল উপহার দিল স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন নিয়ে। বৃহস্পতিবার (১২মে) দ্বীপের জনসংখ্যা আধিক্য অনুসারে দু’টি স্থান বাছাই করে টিউবওয়েল স্থাপন করে স্বপ্ন নিয়ে’র স্বেচ্ছাসেবী টিম।

জানা যায়, দ্বীপ চর শামছুদ্দিনে ২৫টি পরিবার বাস করে। সব মিলিয়ে লোকের সংখ্যা ৩’শ। কিন্তু দীর্ঘ এ সময়েও বিশুদ্ধ খাবার পানির সংকটে নানাবিধ পানিবাহিত রোগে আক্রান্ত হন সেখানকার মানুষ। কলেরা, ডায়রিয়া, আমশাসহ পানিবাহিত রোগে চরম স্বাস্থ্যঝুঁকিতে ওই দ্বীপের বাসিন্দারা।

এ অবস্থায় দ্বীপের মানুষের জন্য ঈদ উপহার হিসেবে নলকূপ বসিয়েছে স্বপ্ন নিয়ে।

স্বপ্ন নিয়ের পক্ষ থেকে দ্বীপের মানুষের জন্য এ ঈদ উপহার নিয়ে যান তরুণ সাংবাদিক জুনাইদ আল হাবিব ও স্বেচ্ছাসেবী ছৈয়দ ইফতেখার হৃদয়।

টিউবওয়েল পেয়ে দ্বীপের মানুষকে আনন্দিত হতে দেখা গেছে। এ সময় তারা বলেন, কেউ এগিয়ে আসেনি। আমরা খাবারের পানির জন্য নদীর ওপারে যাওয়া লাগতো, অথবা নদীর নোনা পানি খেতে হতো। কিন্তু এখন আর সে কষ্ট আমাদের করতে হবে না। যাদের প্রচেষ্টায় আমরা পানির কল পেয়েছি, তাদের জন্য সব সময় আমরা আল্লাহর কাছে দোয়া করবো।

তরুণ সাংবাদিক জুনাইদ আল হাবিব বরেন, দ্বীপ নিয়ে বিভিন্ন সময় প্রতিবেদন করেছি৷ স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান ভাই বিষয়টি জানলে দ্বীপের মানুষের জন্য ঈদ উপহার হিসেবে দু’টি নলকূপের ব্যবস্থা করেন৷ এখন সেখানে বিশুদ্ধ পানি কল থেকে মানুষ পাচ্ছে। আমি দেখেছি, মানুষের খাবারের পানির জন্য টিউবওয়েলের পানি উপযুক্ত। আশাকরি, মানুষের কষ্ট আর কষ্ট থাকবে না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here