ডেস্ক রিপোর্ট:: সুপরিচিত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট নাট্য অভিনেতা আলী যাকের মারা গেছেন। শুক্রবার (২৭ নভেম্বর) বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, আলী যাকের ক্যান্সারে ভুগছিলেন। একইসাথে তিনি কোভিড১৯ পজিটিভ ছিলেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তাকে দাফনের ব্যাপারে পারিবারিকভাবে এখনও সিদ্ধান্ত হয়নি। উনাকে বিদায়ের জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোট থেকে কোনও আনুষ্ঠানিকতার সুযোগ আর পাচ্ছি না।

উল্লেখ্য, ১৯৭২ সালে মঞ্চনাটকে আবির্ভাবের মধ্যে দিয়ে আলী যাকের নাট্যাঙ্গনে প্রবেশ করেন। টেলিভিশন নাটক এবং মঞ্চনাটকে বেশ জনপ্রিয় ছিলেন আলী যাকের। ১৯৮০ এবং ৯০’র দশকে আলী যাকের অভিনীত বেশ কিছু নাটক দর্শকদের মনে স্থান করে নিয়েছিল।

তার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘বহুব্রীহি’ এবং ‘আজ রবিবার’। এছাড়া ‘নদীর নাম মধুমতি’ এবং ‘লালসালু’ সিনেমায় আলী যাকেরের অভিনয় দর্শকদের নজর কেড়েছিল। বাংলাদেশে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠার পেছনে আলী যাকেরের অবদান রয়েছে। তিনি মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার ১৯৯৯ সালে তাকে একুশে পদকে ভূষিত করে। ১৯৪৪ সালের এপ্রিল মাসে আলী যাকেরের জন্ম হয় চট্টগ্রামে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here