বিনামূল্যে খাওয়ার সুযোগ সবার জন্য খুলেছে চেরি বাগান

বিনামূল্যে খাওয়ার সুযোগ যুক্তরাষ্ট্রে সবার জন্য খুলেছে চেরি বাগানবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে:: চেরি (চেরি ফল) পছন্দ করেন না পৃথিবীতে এমন লোক খুঁজে পাওয়া দুস্কর। এসব চেরি পিপাসু মানুষদের কথা বিবেচনা করে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের চেরি বাগান মালিকরা মাত্র কয়েক সপ্তাহের জন্য খুলে দিয়েছে তাদের চেরি বাগান। অনলাইনে এ খবর ছড়িয়ে পড়লে চেরি সংগ্রহের লক্ষ্যে বাগানগুলোতে জমে উঠেছে উপচে পড়া মানুষের ভিড় ।

এ সুবর্ণ সুযোগ থেকে বাদ পড়ছেন না বাংলাদেশিরাও। বিভিন্ন অঙ্গরাজ্যে বসবাসকারি বাংলাদেশিরা দল বেঁধে ছুটছে চেরি বাগানে। অন্যান্য বছরের তুলনায় এবারে চেরি বাগানে বাংলাদেশিদের যাতায়াত বেড়েছে দ্বিগুন। বাগানে বসে ইচ্ছেমত চেরি খাওয়ার সুযোগ রয়েছে। বাগানেই ঘুরে ঘুরে চেরি খাওয়ার জন্য কোন অর্থ পরিশোধ করতে হয় না। শুধুমাত্র বাড়িতে নিতে হলে ওজন অনুসারে অর্থ পরিশোধ করতে হয়।

বিনামূল্যে বাগানে বসে চেরি খাওয়ার সুযোগ সব অঙ্গরাজ্যের চেরি বাগানে নেই। সীমিত কিছু অঙ্গরাজ্যেই সীমাবদ্ধ রয়েছে। তবুও লোভ সামলাতে না পেরে বাংলাদেশিরা ছুটছেন শুধু চেরি সংগ্রহের জন্য। গত সপ্তাহে কানেকটিকাটের দক্ষিন গ্লাসটোনবুরি চেরি বাগানে গিয়ে দেখা গেছে উপচে পড়া মানুষের ভিড়।

অনেকেই বাগানে বসে খাচ্ছেন আর কেউ কেউ কিনে নিয়ে যাচ্ছেন বাড়িতে।বিভিন্ন অঙ্গরাজ্যে প্রতি পাউন্ড চেরির দাম রাখা হচ্ছে ৫ ডলার ৯৯ সেন্ট। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার টাকা প্রতি কেজি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শান্তিতে নোবেল পেলেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ

ডেস্ক নিউজ :: ঘোষণা করা হয়েছে শান্তিতে নোবেল বিজয়ীর নাম। এ বছর ...