বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে অনুদান দিলেন প্রধান শিক্ষক

আব্দুল্লাহ হেল বাকী, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর ধামইরহাটে করোনা ভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীরা গৃহবন্দি। প্রতিদিন স্কুলে আসার সময় বাদাম, ফুচকাসহ কত বায়না ধরে টাকা নেয় বাবার কাছ থেকে। ঘরে বন্দি থাকা সেই সব কোমলমতি শিক্ষার্থীরা এখন শিক্ষা ক্রীড়া
ও বিনোদন থেকে বঞ্চিত প্রায়। সেই মুহুর্তে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিজ বেতন থেকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন শুক্রবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন।

বাড়ী বাড়ী গিয়ে খবর দিয়ে ২৭ এপ্রিল সকাল ১০ টায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সামাজিক দুরত্ব বজায় রেখে প্রত্যেকের হাতে ২শত টাকা করে তুলে
দেন প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন।

তিনি প্রাক-প্রাথমিক পর্যাায় থেকে ৫ম শ্রেনি পর্যন্ত ১২৫ জন শিক্ষার্থীর হাতে নিজস্ব তহবিল থেকে এই অর্থ প্রদান করেন।

এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সিনিয়র সাংবাদিক নুরুল ইসলামসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন ইতিপূর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিজ উদ্যোগে রাস্তা নির্মাণ করে দিয়েছেন। শিক্ষার্থীদের বিনোদনের জন্য ক্রয়কৃত ৪ বিঘা জমিও বিদ্যালয়ে দান করেছেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন অত্যন্ত প্রশংসনীয় ও যুযোপযোগী কাজ করেছেন। শুধু শুক্রবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকই নয় অন্যান্য বিদ্যালয়ের স্বাবলম্বী শিক্ষকগণ ও সমাজের প্রতিটি বিত্তবান মানুষকে দেশের এই মাহমারীতে এগিয়ে আসা উচিত। আমি প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন কে অভিনন্দন জানাই কারণ তিনি আরও অনেকের প্রেরণার উৎস হবেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সংযুক্তা সাহা’র ‘কবিতার জীবন’

কবিতার জীবন -সংযুক্তা সাহা ঔ আর কি কবিতারা সব মারা গেছে না ...