ব্রেকিং নিউজ

বিতর্কে প্রিয়াঙ্কা

বিতর্কে প্রিয়াঙ্কা

স্টাফ রিপোর্টার :: ইউনিসেফ-এর শুভেচ্ছা দূত হিসেবে কর্মরত বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে তার দায়িত্ব থেকে অপসারনের জন্য অনলাইনে আবেদন শুরু করেছে পাকিস্তান।

এরই মধ্যে ইউরোপীয়ন ইউনিয়ন এবং ইউনিসেফে’র কাছেও এই আবেদন করা হয়েছে। তাতে স্বাক্ষর করেছেন কয়েক হাজার পাকিস্তানী নাগরিক।

প্রিয়াঙ্কাকে নিয়ে বিতর্ক শুরু হয় গত সপ্তাহে। পুলওয়ামায় হামলার প্রতিবাদে গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে ঢুকে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারতীয় বিমানবাহিনী। যদিও পাকিস্তান সরকারের পক্ষ থেকে ভারতীয় বাহিনী ফাঁকা জায়গায় বোমা ফেলে পালিয়ে গেছে বলে দাবী করা হয়। কিন্তু ভারতীয় বিমানবাহিনীর  কৃতিত্বে উৎসবে মেতে ওঠে গোটা ভারত। সামাজিক মাধ্যমে অনেকেই বিমানবাহিনীকে অভিনন্দন জানান। বাদ পড়েন না বলিউডের শিল্পীরাও। প্রিয়াঙ্কা চোপড়া সামাজিক মাধ্যম টুইটারে ভারতীয় বিমানবাহিনীকে ‘জয় হিন্দ’ বলে অভিনন্দন জানান।

প্রিয়াঙ্কার এই মন্তব্যের পরই শুরু হয় বিতর্ক।

২০১৬ সাল থেকে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসাবে কাজ করে আসছেন তিনি। যার আওতায় পৃথিবীর বিভিন্ন জায়গায় অবহেলিত শিশুদের নিয়ে সচেতনতা তৈরি, নারীর অধিকার সুনিশ্চিত করা, শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়া, পরিবেশ রক্ষা এবং লিঙ্গ বৈষম্যের অবসান সংক্রান্ত সামাজিক বিভিন্ন বিষয় আছে।সেক্ষেত্রে নিরপেক্ষ অবস্থান নেওয়ার বদলে ভারতীয় বিমানবাহিনীর এমন গুণগান করার কারণে ক্ষুদ্ধ হয়েছে পাকিস্তানের বুদ্ধিজীবী মহল। এ কারণে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসাবে প্রিয়াঙ্কাকে সরানোর দাবী তুলে আবেদন করেন তারা।

ওই আবেদনে বলা হয়েছে, ‘দুই পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ বাঁধলে মৃত্যুমিছিল শুরু হয়ে যাবে। ইউনিসেফে’র শুভেচ্ছা দূত হিসাবে নিরপেক্ষ অবস্থান নেওয়া উচিত ছিল প্রিয়াঙ্কার। তা না করে আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানে ঢুকে হামলা করার পরও ভারতীয় বিমানবাহিনীর প্রশংসা করেছেন প্রিয়াঙ্কা। এ কারণে ওই পদে থাকা আর মানায় না তাকে’।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবারও কাদাঁলেন মেহজাবীন- জোভান

আবারও কাদাঁলেন মেহজাবীন- জোভান

স্টাফ রিপোর্টার :: ৮ মার্চ, শুক্রবার, রাত ৯ টায় এসটিভিতে প্রচার হয় নাটক ...