বিডিআর বিদ্রোহ : নিহতদের পরিবারকে চেক দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা: পিলখানায় বিডিআর বিদ্রোহে নিহত সেনা কর্মকর্তাদের পরিবারের সদস্যদের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরআগে তিনি তার কার্যালয়ে নিহত সেনা কর্মকর্তাদের স্বজদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজখবর নেন।  এ সময় সেনাবাহিনী প্রধান লে. জে. ইকবাল করিম ভুঁইয়া উপস্থিত ছিলেন।

এর আগে পিলখানায় বিডিআর বিদ্রোহের হত্যাকাণ্ডে নিহতদের সমাধিতে রাষ্ট্রপ্রতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাদের সামরিকসচিব বনানী সামরিক কবরস্থানে নিহতদের নামফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আজ মঙ্গলবার সকালে এরপর তিন বাহিনীর প্রধান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও তাদের স্বজনদের পক্ষে থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ২০০৯ সালে এ দিনে পিলখানায় তৎকালীন বিডিআর সদরদপ্তরে ঘটে যায় এক মর্মান্তিক নৃশংস ঘটনা। ওই দিন সকাল ৯টা ২৭ মিনিটে দরবার হলে চলমান বার্ষিক দরবারে একদল বিদ্রোহী বিডিআর সৈনিক ঢুকে পড়ে। এদের একজন বিডিআর মহাপরিচালকের বুকে আগ্নেয়াস্ত্র তাক করে।

বিডিআরের বিদ্রোহী সৈনিকরা সেনা কর্মকর্তাদের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তারা সেনা কর্মকর্তাদের হত্যা করে তাদের পরিবারকে জিম্মি করে ফেলে। পুরো পিলখানায় এক ভীতিকর অবস্থার সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজধানীর নিউ মার্কেটে মা-মেয়ের ওপর ভয়ঙ্কর নিপীড়ন; আটক ৪

ষ্টাফ রিপোর্টারঃ রাজধানীর নিউমার্কেট থানা এলাকার চাঁদনী চক মার্কেটে একদল নারীকে দোকানিদের ...