ইউনাইটেড নিউজ ডেস্ক: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টাল থেকে আবেদন করে পল্লি বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন এলাকায় বিদ্যুৎ সংযোগ নিতে পারবেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা।

এ ছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ইমারত নির্মাণ অনুমোদন ও বৃহদায়তন বা বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন এবং বিডার নিবন্ধনপত্রের সংশোধনী পাওয়া যাবে ওএসএস পোর্টাল থেকে।

আজ বৃহস্পতিবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠান আয়োজন করে নতুন চারটি সেবা যুক্ত হওয়ার কথা জানিয়েছে বিডা কর্তৃপক্ষ। সংস্থাটির নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান।

এ সময় বিদ্যুৎ সচিব বলেন, এখন থেকে বিনিয়োগকারীরা বিডার ওএসএস পোর্টালের মাধ্যমে পল্লি বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে পারবেন। যথাযথ কাগজপত্র দিয়ে অনলাইনে আবেদন করার সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেবে বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ড।

বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম জানান, নতুন করে চারটি সেবা যোগ হওয়ায় এখন থেকে বিডার ওএসএস পোর্টালে ১৬টি সংস্থার ৫১টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিডার নির্বাহী সদস্য মহাসিনা ইয়াসমিন, বিডার পরিচালক জীবন কৃষ্ণ সাহা রায়, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.), গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হেমায়েত হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here