ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

বিজয়ের মাস ডিসেম্বর ২০২১ উপলক্ষে ১লা ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ তারিখে “মিউজিক অফ বেঙ্গল” এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ ও আবৃত্তিকার শারমীন লাকীর যুগল কন্ঠে গাওয়া কবিতার গানের মিউজিক ভিডিও “আমার পরিচয়” প্রকাশিত হল।“মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন্ন করা হয়। মিউজিক ভিডিওর কবিতার গানটির কথা লিখেছেন সৈয়দ শামসুল হক, সুর ও সঙ্গীত পরিচালনায় ফয়সাল আহমেদ, চিত্রগ্রহণ এবং ভিডিও নির্দেশনায় জামিউর রহমান লেমন।

“আমার পরিচয়” কবিতাটি সৈয়দ শামসুল হকের কালজয়ী সৃষ্টি। এ কবিতার মাধ্যমে কবি বাঙালি জাতির গৌরবময় ইতিহাস নান্দনিকভাবে উপস্থাপন করেছেন। তাই এই সৃষ্টির সাথে সুর ও ভিডিওগ্রাফীর সম্মিলন ঘটিয়ে বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে এ
বিশেষ সৃষ্টি “মিউজিক অফ বেঙ্গল”র। আলোকিত প্রজন্ম গড়তে এ সৃষ্টি অবদান রাখবে বলে প্রত্যাশা “মিউজিক অফ বেঙ্গল”র চেয়ারম্যান কামাল আহমেদের।

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২১টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ৭ (সাত) টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন।

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here