ব্রেকিং নিউজ

বিআরটিএ’র ড্রাইভিং পরীক্ষা দুদকের অভিযানে আটক এক

বিআরটিএ’র ড্রাইভিং পরীক্ষা দুদকের অভিযানে আটক এক

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে বিআরটিএ’র ড্রাইভিং পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) এক দালালকে আটক করে।

মঙ্গলবার সকালে দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় খাগড়াছড়ি বিআরটিএর কর্মচারী অতিরিক্ত অর্থ আদায় করার দায়ে সোহেল চাকমা নামের এক যুবককে আটক করে দুদক।

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বিআরটিএর পরিক্ষা চলাকালে তাকে আটক করা হয়। অভিযানে দুদক’র সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম, আবুল বাশার ও খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার উপস্থিত ছিলেন।

এর আগে বিআরটিএ কার্যালয়ে অভিযান চালালে অফিসে কাউকে পাওয়া যায়নি। পরে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পরীক্ষা কেন্দ্রে বিআরটিএ’র চালকদের লাইন্সেস এর পরীক্ষার হলে হানা দেয় দুদকের তিন সদস্যের টিম।

অভিযানে অনৈতকিভাবে অর্থ আদায় এবং বিআরটিএ অফিসের যোগশাজোসে দালালের মাধ্যমে লাইন্সেস করানোর প্রমাণ পায় দুদক টিম। এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা আটক সোহেল চাকমাকে জেল হাজতে প্রেরণ করেন। তার বিরুদ্ধ মামলার প্রস্তুতি চলছে। বিআরটিএ পরীক্ষার হলে উপস্থিত অনেক পরীক্ষার্থী জানান, বিআরটিএ অফিসে টাকা ছাড়া কোন কাজ হয়না। বাধ্য হয়ে দালালের মাধ্যমে লাইন্সেস করতে হয়। না হলে নানা রকম হয়রানি করা হয়।

দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ বলেন, কয়েকজন ভুক্তভোগী দুদকের হেল্পলাইন ১০৬ নাম্বারে ফোন করে বিআরটিএ’র দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে আমরা অভিযান পরিচালনা করি। অভিযানে বিআরটিএ’র কার্যক্রমে অনিয়ম ও দূর্নীতির সাথে সংশ্লিষ্টতা, টাকা নিয়ে লাইন্সেস প্রদান ও নবায়নের সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়।’ এসময় খাগড়াছড়ি বিআরটিএ ’র সহকারী পরিচালকে প্রদীপ কুমার দেব বিআরটিএ’র অনিয়ম নিয়ে সর্তক করে দেয় দুদক টিম।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

লক্ষ্মীপুরে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলার সমেষপুর এলাকা থেকে ...