বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: করোনা মহামারীর ভয়াবহ এই দু:সময়ে দেশে যাত্রী পরিবহনে বাসের ভাড়া ৬০% বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গনতান্ত্রিক বাম জোট দিনাজপুর জেলা শাখার নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে গনতান্ত্রিক বাম জোট দিনাজপুর জেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে সংগঠনের নেতাকর্মী ও সর্মথকরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন,বিশ্বের প্রত্যেকটি দেশের জনগনের সুবিধার্থে সেখান সরকার যাতায়াত ব্যবস্থা থেকে শুরু করে সর্বক্ষেত্রে জনগনের সুবিধা নিশ্চিত করেছে।

তারা বলেন, ফ্রি করে দিয়েছে সড়ক-রেল ও বিমান যাতায়াতের ভাড়া অথচ র্দূভাগ্য আমাদের দেশের জনগনের যাদের উপর সরকার চাপিয়ে দিয়েছে ৬০% যাত্রী পরিবহন ভাড়া। মানববন্ধনে বক্তারা বলেন, আমরা অবিলম্বে বাসের এই ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন বাতিলের দাবী জানাচ্ছি। সরকার হটকারী সিদ্ধান্তের মাধ্যমে লক ডাউন প্রত্যাহার করে জনগনকে জীবন-মৃত্যুর সন্ধীক্ষনে দাঁড় করিয়েছে,আজ মানুষ চরম বিপদের মুখোমুখি হয়ে পড়েছে। সরকারের প্রতি আমরা আহবান জানাচ্ছি দেশের অসহায় মানুষকে বাঁচান,বাসভাড়া প্রত্যাহার করুন অন্যথায় জনগনকে সাথে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন,ইউনাইটেড কমিউনিষ্টলীগের কেন্দ্রীয় কমিটির সা:সম্পাদক মোশাররফ হোসেন নান্নু,গনতান্ত্রিক বাম জোটের সম্বনয়ক মো: আনোয়ার আলী সরকার,সিপিবি দিনাজপুরের সভাপতি এ্যাড: মেহেরুল ইসলাম,সা:সম্পাদক বদিউজ্জামান বাদল,ইউনাটেড কমিউনিষ্টলীগের জেলা কমিটির সদস্য আখতার আজিজ ও বাসদ জেলা সংগঠক কিবরিয়া হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে দরিদ্রদের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটে হত দরিদ্রদেও কাছ থেকে বিধবা ...