ব্র্যাক

এস.এম.শোভন :: বাল্য বিয়ে মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে “১৮’র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে গোপালগঞ্জের সদর উপজেলার বোড়াশী ইউনিয়নের দক্ষিণ বোড়াশী গ্রামে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি কর্তৃক পরিচালিত দরিদ্র নারীদের গ্রামীণ সংগঠন বোড়াশী দক্ষিণপাড়া পল্লী সমাজের ‍উদ্যোগে বাল্য বিয়ে ও নারী নির্যাতন বন্ধে এক উঠান বৈঠক ও লাল কার্ড প্রদর্শণ করা হয়।

৮ এপ্রিল সোমবার বেলা ১১ টায় উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শান্তি মনি চাকমা।

অন্যান্যের মধ্যে জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ নাজমুল হক, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির শাকিলা আরজু প্রমুখ।

উঠান বৈঠকে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার বাল্য বিয়ে ও নারী নির্যাতনকে শুন্য কোঠায় আনার জন্য ব্যাপক কাজ করছে। আর গোপালগঞ্জকে বাল্য বিয়ে মুক্ত করার জন্য জেলা প্রশাসকের নির্দেশ কাজ করা হচ্ছে। সমাজ থেকে এই ব্যধি দূর করতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। তিনি এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য পল্লী সমাজকে ধন্যবাদ দেন এবং এ কাজে জেলা প্রশাসনের সব রকম সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

উঠাণ বৈঠকে বিভিন্ন বয়সী অর্ধশতাধিতক নারী-পুরুষ অংশগ্রহণ করে। উঠান বৈঠক শেষে উপস্থিত সকলে বাল্য বিয়ে এবং নারী নির্যাতনকে লাল কার্ড প্রদর্শণ করেন।

 

 

cÖwZ‡e`b cÖ¯‘‡Z-

 

‡kvfb wek¦vm

‡Rjv e¨e¯’vcK

eª¨vK mvgvwRK ÿgZvqb Kg©m~wP

gvwbKMÄ|

‡gvevBj t 01716500451/01912945790

B-‡gBj t shovon_lata@yahoo.com / s.faridpur@gmail.com

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here