ব্রেকিং নিউজ

বাবা দিবসে ‘বাবা ছেলের টান’

স্টাফ রিপোর্টার :: জীবন্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে বরাবরই আইডল মানেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। সৈয়দ আব্দুল হাদীও আসিফ আকবরকে অত্যধিক স্নেহ করেন।

সৈয়দ আব্দুল হাদী তার গাওয়া যে কোনও গান গাইবার আগাম অনুমতি দিয়ে রেখেছেন আসিফ আকবরকে।
এমন নজির বাংলা সঙ্গীতের ইতিহাসে বিরল। এ থেকেই অনুমান করা যায় তাদের সম্পর্কের গভীরতা কতটা।
তবে এসব পুরনো ভালোবাসার চিত্র ছাপিয়ে একেবারে নতুন আয়োজন নিয়ে হাজির হচ্ছেন দুই প্রজন্মের অন্যতম এই দুই শিল্পী।

প্রথমবারের মতো দুজনে কণ্ঠ দিলেন এক গানে। শিরোনাম ‘বাবা ছেলের টান’। গানে গানে তারা বলবেন বাবা ও ছেলের মধ্যকার সম্পর্ক, প্রেম-ভালোবাসা, আবেগ আর দায়িত্ববোধের কথা। যেখানে বাবার কথাগুলো গেয়েছেন সৈয়দ আবদুল হাদী, আর ছেলের কথাগুলো আসিফ আকবরের কণ্ঠে। বাবা দিবস উপলক্ষে গানটি প্রকাশ করছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস) ।

সুহৃদ সুফিয়ানের কথায় গানটির সুর করেছেন কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক কিশোর দাশ। সংগীতায়োজন করেছেন সুমন কল্যান ও কিশোর দাস

এ প্রসঙ্গে সৈয়দ আব্দুল হাদী বলেন,  ‘আসিফের বলিষ্ঠ গায়কি আমাকে মুগ্ধ করে। আমাদের সময় যারা গান শুরু করি তাদের প্রধান সম্পদ ছিল নিজের কণ্ঠ। আসিফের এই সম্পদ আছে। সে তার কণ্ঠ দিয়েই সঙ্গীতাঙ্গন মাতিয়ে রেখেছে। তার গান শুনতে আমারও ভালো লাগে। আসিফ আমাকে বড় ভাই বলেই সম্বোধন করে, শ্রদ্ধা করে। দুই ভাই মিলে কন্ঠ দিলাম একটি ভিন্ন ধারার গানে। আশা করি আমাদের, শ্রোতারা সাদরেই গ্রহণ করবেন’।

সৈয়দ আব্দুল হাদীর সাথে গানে কন্ঠ দিয়ে উচ্ছ্বাসিত আসিফ আকবর জানালেন, ‘প্রতিটা মানুষের মনেই স্বপ্ন থাকে। সেই স্বপ্ন কখনো পূরন হয়, কখনো হয় না। ছোটবেলা থেকেই হাদী ভাইয়ের বলিষ্ঠ মায়াবী কন্ঠের ভক্ত আমি, তার সঙ্গে গান গাইবার সুযোগ হয়েছে মানে আমার স্বপ্ন পূরণ হয়েছে। গানটি সবার হৃদয় স্পর্শ করবে বলে আমি বিশ্বাস করি।

আগামী ২০ জুন, শনিবার ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) এর ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে ‘বাবা ছেলের টান’। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ,ও স্বাধীন মিউজিক অ্যাপ এ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্মৃতির পাতায় ক্যাম্পাসের দিন গুলো 

তানজিনা আক্তার লিজা :: ঢাকার অদূরে চির সবুজের বুকে মাথা উচু করে ...