বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

বান্দরবান বিশ্ববিদ্যালয়

সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধি:: নান্দনিক শহরে উদ্ভোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করল বান্দরবান বেসরকারি বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার জাতীয় পতাকা উত্তোলন ও মোরক উন্মোচনের মাধ্যমে বিশ্বাবদ্যালয়টির আনুষ্ঠানিক উদ্ভোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পরে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের হিলভিউ কনভেনশন হলরুমে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বলেন, পাহাড়ে বহুল প্রতিক্ষিত স্বপ্নের বিশ্ববিদ্যালয় এটি। এ বিশ্ববিদ্যালয় পার্বত্যাঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উচ্চশিক্ষা গ্রহনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশ্ববিদ্যালয়টির সমন্বয়ক নুরুল আবছার জানান, ইতিমধ্যে একশ ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। ক্লাস কার্যক্রম শুরুতে ইংরেজী অনার্স, এমবিএ এবং বিবিএ এ তিনটি বিষয় চালু হয়েছে। পরবর্তীতে জার্নালিজম ও কম্পিউটার সায়েন্স চালু করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, প্রফেসর প্রজেন্দ্র বিকাশ চাকমা, জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার আব্দুলাহ আল আমিন ও সহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়াল ২১ আগস্ট আজ

স্টাফ রিপোর্টার :: ভয়াল ২১ আগস্ট আজ। ২০০৪ সালের এ দিনে রাজধানীর ...