ফারুক হোসেন, গাইবান্ধা প্রতিনিধি ::

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাঙ্গালী নদীর তীরে লাখো মানুষের ঢলের সামনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ এলাকার বাঙ্গালী নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান।

এ সময় উপস্থিত ছিলেন,কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য খন্দকার জাহাঙ্গীর আলম,মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবাহক হামিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের আতিকুর রহমান আতিকসহ অন্যরা। এ খেলা বিভিন্ন এলাকার মোট ৮ টি নৌকা কাইচ অংশ নেয়। প্রথম দিনে বাইচ খেলায় ৩ নৌকা বিজয়ী ও একটি ড্র করে।

এ বিষয়ে প্রধান অতিথি গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যকে টিকিয়ে রাখতে এই আয়োজন করা হয়েছে। এ খেলায় ঢাক-ঢোলের তালে তালে নদীতে নামানো হয় বেশকিছু নৌকা। আর প্রতিযোগিতা পুর্ব মূহূর্ত নদীরে দুই ধারে উৎসুক জনতার ভিড় জমে। এ খেলাটি উপভোগ করতে নদীর তীরে জনস্রোতে পারিণত হয়। দূর-দূরান্ত থেকে আগত নারী-পুরুষের ঢল নামে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here