রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের তফশিল ঘোষনার পর নির্বাচনী হওয়া সরগরম হয়ে উঠেছে। ইতোমধ্যে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মাঠে নেমে পড়েছেন।

এদিকে, পৌর মেয়র প্রার্থী হিসেবে বিএনপির বাঘাইছড়ি উপজেলার সভাপতি হাজী মোঃ মুন্সী মিঞাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষনা করেছে জেলা বিএনপি। গত মঙ্গলবার জেলা বিএনপির কার্যালয়ে বাঘাইছড়ি পৌর সভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন ও নির্বাচন পরিচালনা কমিটির ৭ সদস্য, জেলার সিনিয়র নেতারা সম্ভাব্য তিন মেয়র পদপ্রার্থীকে নিয়ে বৈঠকে করেন। বৈঠকে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটি আহব্বায়ক মোঃ ফজলুর রহমান, জেলা বিএনপির সহ- সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, রাঙ্গামাটি পৌর বিএনপির সাধারন সম্পাদক শফিউল আজম, ও সিনিয়র সদস্য আলী বাবর ছাড়াও তিন সম্ভাব্য মেয়র প্রার্থী হাজী মোঃ মুন্সী মিঞা, সেলিম উদ্দীন বাহার ও নূর আলম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলমের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, বৈঠকে প্রার্থীর গ্রহন যোগ্যতা ও দলের কাছে বিশ্বস্থতাকে মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে। তাই মেয়র প্রার্থী হিসেবে বাঘাইছড়ি থানা বিএনপির সভাপতি হাজী মোঃ মুন্সি মিঞাকে দলীয় সমর্থন দেওয়া হয়েছে।

অপরদিকে আওয়ামীলীগের প্রার্থীর সমর্থন নিয়ে সমস্যা থাকায় এখনো দলীয় প্রার্থী ঘোষনা করা হয়নি।  তবে  জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ জাফর আলী ও বাঘাইছড়ি থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জমির উদ্দীন জমির মেয়র প্রার্থী সমর্থন পাওয়ার জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন বলে শুনা যাচ্ছে।

উল্লেখ্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গত ২০০৪ সালের ১৪ অক্টোবর বাঘাইছড়িকে পৌরসভা হিসেবে ঘোষণা করে। বাঘাইছড়ি পৌরসভার আয়তন হচ্ছে ২১ বর্গকিলোমিটার। তিনটি ইউনিয়নের নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত পৌরসভার বর্তমান জনসংখ্যা রয়েছে ৮হাজার ৫শ ৪জন। পৌর সভা ঘোষনার পর থেকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে এই পৌর সভাটি পরিচালিত হয়ে আসছে। সর্বশেষ গত ২০১০ সালে সারাদেশে সকল পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হলেও বাঘাইছড়ি পৌর সভার সীমানা নিয়ে জটিলতা থাকার কারণে নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়নি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here