বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন আর নেই

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোঃ মোজাম্মেল হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাত সাড়ে ১২টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮০ বছর বয়সে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পরে শুক্রবার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ডা. মো. মোজাম্মেল হোসেন, এমপির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এবং ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হোসেনের কফিনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। প্রথমে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মোজাম্মেল হোসেনের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মো. মোজাম্মেল হোসেনের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাদের নিয়ে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাতসহ সকল আনুষ্ঠানিকতা শেষে শুক্রবার দুপুরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার যোগে তার মরদেহ স্টেডিয়ামে আনা হয়।

পরে রেলরোডস্থ দলীয় কার্যালয়ে নেওয়া হয় মরদেহ। সেখানে বাগেরহাট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাগেরহাট জেলা আওয়ামী লীগ, খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ, বাগেরহাট পৌর আওয়ামী লীগ, জেলা যুব লীগসহ বাগেরহাট জেলা ও সকল উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের কফিনে শেষ শ্রদ্ধা জানান। পরে জানাজার জন্য মরহুমের মরদেহ পুনরায় শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে নেওয়া হয়। সেখানে বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধা ডা. মো. মোজাম্মেল হোসেনের কফিনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

এসময় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, শ্রম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা ৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফায়েকুজ্জামান, সাবেক সংসদ সদস্য এ্যাড. মীর শওকত আলী বাদশা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, মরহুম ডা. মোজাম্মেল হোসেনের ছেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মাহমুদ হোসেনসহ দলীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মোরেলগঞ্জ এসএম কলেজ মাঠে মরহুমের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তারপর নিজ জন্মস্থান উপজেলার কচুবুনিয়া গ্রামে সর্বশেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফজলে হাসান আবেদের ইদান পুরস্কার নিল পরিবার

স্টাফ রিপোর্টার :: ব্র্যাকের প্রতিষ্ঠাতা প্রয়াত স্যার ফজলে হাসান আবেদের পরিবারের হাতে ...