বাউফলে হামলায় নিহত ২: আটক ১১

স্টাফ রিপোর্টার :: পটুয়াখালীর বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নে আওয়ামী লীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের যুবলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। রবিবার ২ আগস্ট সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত ১১ জনকে আটক করেছে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকু এবং সাধারণ সম্পাদক ও ওই ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুর মধ্যে দীর্ঘ দিন ধরে অভ্যন্তরীণ বিরোধ চলে আসছে।

ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে সালেহউদ্দিন পিকুর ছোট ভাই ওই ইউপির যুবলীগের সহ-সভাপতি রুমন তালুকদার (৩০) ও তার চাচাতো ভাই যুবলীগ কর্মী ইসাত (২৪) কেশবপুর বাজারে নবী আলীর দোকানে বসে চা খাচ্ছিল। এসময় মহিউদ্দিন লাভলুর সমর্থক রফিক, রাসেল, ইব্রাহিম ও নুরুর নেতৃত্বে ৩০-৪০ জন সশস্ত্র লোক তাদের ওপর হামলা করে এবং এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

একপর্যায়ে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে রাত সাড়ে ৮টার দিকে বাউফল হাসপাতালে নিয়ে যায়। জরুরী বিভাগের চিকিৎসক তাদের মৃত বলে ঘোষনা করেন। এ ঘটনার আগে শুক্রবার ৩১ জুলাই দুপুরে দুই পক্ষের মধ্যে দু’ দফা সংঘর্ষ হয়। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালেহউদ্দিন পিকুর এক ভাইসহ উভয় পক্ষের ৪ জন আহত হন। এ ঘটনায় পরেরদিন শনিবার সালেহউদ্দিন পিকুর স্বজনরা থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা গ্রহণ করেনি।

সালেহউদ্দিন পিকুর ছোট বোন অনি অভিযোগ করেন, পুলিশ সেদিন মামলা নিলে জোড়া খুনের ঘটনা নাও ঘটতে পারতো।

স্থানীয়রা জানান, এমপি আসম ফিরোজ সমর্থিত কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। একাধিকবার উভয় পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। কিন্তু এ বিরোধ নিষ্পত্তি করতে দলের উপজেলা পর্যায়ে কোন নেতা হস্তক্ষেপ করেননি। ফলে বিরোধ চলমান ছিল। আর এর জের ধরেই জোড়া খুন সংঘটিত হয়েছে।

এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত ১১ জনকে আটক করেছে।

এদিকে, জেলা আওয়ামী লীগ কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দিয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রায়পুরার তিন ভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার

স্টাফ রিপোর্টার :: সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের মূল এবং ...