ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী হিসেবে প্রথমবারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন মুসা হাসেমী। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বাংলা চ্যানেলের ১৮ তম আয়োজনে টেকনাফের শাহ পরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার সাঁতার কেটে বাংলা চ্যানেল পাড়ি দেন তিনি। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজিত এই আসরে দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশ নেয়।
এদিকে, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ এলামনাই এসোসিয়েশন, হক ‘ল’ একাডেমি, ইবির লালন শাহ হল এবং তা’দিলুল উম্মাহ একাডেমির স্পন্সরে এই প্রতিযোগিতায় অংশ নেন তিনি।
বাংলা চ্যানেল জয়ী মুসা হাসেমী বলেন, আমার প্রতিযোগিতা সকাল সকাল ৯ টায় শুরু হয়েছিল তিনটা সাতাশে শেষ করেছি। ‘ষড়জ এডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজনে ইবি পতাকা নিয়ে উদযাপন করি। এটা ইবিয়ানদের অর্জন, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীর অর্জন।
প্রসঙ্গত, মুসা হাসেমী ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিল সভাপতি হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের উদ্দ্যেশ্যে ক্যাম্পাস-কুষ্টিয়া ২২ কিলোমিটার দৌড়, খুলনা হাফ ম্যারাথন, রাজশাহী হাফ ম্যারাথন, সিরাজগঞ্জ হাফ ম্যারাথন ও রাজশাহী ২০ কিলোমিটার পদ্মা সুইমিং সহ বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্বের সাথে অংশগ্রহণ করেছেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here