বাংলাদেশ সুপার লিগের অ্যাম্বাসাডর ‘ম্যারাডোনা’

ম্যারাডোনাডেস্ক নিউজ :: ফুটবলের জাদুকর। ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জিতিয়েছিলেন অসাধারণ নৈপুণ্যে। গোটা ফুটবল দুনিয়া এক নামেই তাকে চেনে। তিনি আর কেউ নন, নাম তার দিয়েগো ম্যারাডোনা।

১৯৯৪ বিশ্বকাপে মাদক গ্রহণের অভিযোগে ম্যারাডোনা যখন নিষিদ্ধ হলেন, সেই দুঃখে বাংলাদেশের অনেক ভক্ত আত্মহত্যাই করতে গিয়েছিলেন। সেই খবর কি পেয়েছিলেন ম্যারাডোনা? হ্যাঁ, পরে জেনেছিলেন। ব্রিটেন ভিত্তিক ইউকে সকার লিগ প্রতিষ্ঠানের উদ্যোগে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগ বিএসএলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সেই ম্যারাডোনা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভারতের জনপ্রিয় পত্রিকা ‘আনন্দবাজার’ দিয়েছে এমনই এক রোমাঞ্চকর তথ্য। পরে এই লিগের স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের কর্ণধর তরফদার রুহুল আমীনও বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতের ইন্ডিয়ান সুপার লিগের (আইএসল) জন্য নাকি হুমকি হয়ে দাঁড়াবে বিএসএল। আনন্দবাজার লিখেছে, ‘ইন্ডিয়ান সুপার লিগের সামনে এখন বড় চ্যালেঞ্জ। এতদিন একাই রাজত্ব করেছে। বিশ্ব ফুটবলে ছড়িয়ে পড়েছে আইএসএল-এর নাম।

এবার আইএসএল-কে টক্কর দিতে আসছে বাংলাদেশ সুপার লিগ। ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে বাংলাদেশ সুপার লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডরের নাম। যে সে নাম নয়। তিনি স্বয়ং দিয়েগো ম্যারাডোনা।’

পত্রিকাটি আরো লিখেছে, ‘শুধু তাই নয়। আইএসএল-এর প্রায় গায়ে গায়েই হবে বিএসএল। আইএসএল চলে অক্টোবর থেকে ডিসেম্বর। বাংলাদেশ সুপার লিগ হবে নভেম্বর-ডিসেম্বরে। আগামী ২৮ ফেব্রুয়ারি হতে চলেছে বিএসএল-এর লোগো উন্মোচন। তার পরই ঘোষণা করা হবে কটা দল নিয়ে হবে এই টুর্নামেন্ট, কারা কিনছেন দল। শুধু তাই নয় আইএসএলকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে প্রাক্তন কিন্তু বড় নামের পিছনে ছুটবে না বাংলাদেশ। ফুটবলার নেওয়া হবে ৩০-এর কোঠার মধ্যেই।’

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাবা হলেন রুবেল

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সিমার রুবেল হোসেন বাবা হয়েছেন। ...