রীভা গাঙ্গুলী

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক উন্নয়নে দুই দেশের গণমাধ্যমের মাঝে সংযোগ বৃদ্ধি এক গুরুত্বপূর্ণ উপাদান বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে ইন্ডিয়ান ইনস্টিটিউশন অব ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে ‘কানেকশন ২০১৯’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সেই সাথে রীভা গাঙ্গুলী বাংলাদেশি শিক্ষার্থীদের সাহায্যে ভারতীয় সরকারের পদক্ষেপ নিয়ে এ সময় কথা বলেন।

‘সব অংশীজনদের জন্য থাকা অপরিমেয় সম্ভাবনা এবং সুযোগগুলো তুলে ধরতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে,’ বলেন ভারতীয় দূত।

তার মতে, দুদেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে থাকা বন্ধুত্ব দিন দিন গভীর হচ্ছে। প্রতিবেশী দেশগুলোর মধ্যে সম্পর্ক কত ভালো হতে পারে সে বিষয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্ব বিশ্বের জন্য এক উদাহরণ বলে মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী ভুটান-বাংলাদেশ সম্পর্ক নিয়েও কথা বলেন। ‘তারাও আমাদের প্রতিবেশী দেশ। তারা আমাদের কিছু স্থলবন্দর ব্যবহার করতে চায়।’

বাংলাদেশ ও ভুটানের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার ক্ষেত্রে ভারত সাহায্য করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশের সভাপতি ইহসানুল করিম, সাধারণ সম্পাদক জাহিদ নেওয়াজ খান ও আইআইএমসি কেন্দ্রীয় অ্যালামনাই সভাপতি প্রসাদ সান্যাল অনুষ্ঠানে বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here